1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নগরীর বাজার তদারকি অ‌ভিযা‌নে চার প্রতিষ্ঠানকে জরিমা*না
বাংলাদেশ । শুক্রবার, ২১ জুন ২০২৪ ।। ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

নগরীর বাজার তদারকি অ‌ভিযা‌নে চার প্রতিষ্ঠানকে জরিমা*না

নেকবর হোসেন :
  • প্রকাশিত: শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ১৫৫ বার পড়েছে

আজ ২য় রমজা‌নে ২৫ মার্চ, শ‌নিবার জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লা নগরীর বাদুরতলা ও টমছম ব্রিজ বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে সব‌জি, ম‌ুরগী, মু‌দি, মাছ, মাংস ও ইফতা‌রির বাজার তদার‌কি করা হয়।

এ সময় জিলা‌পি‌তে অপদ্রব‌্য মিশ্রন ও অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে প্রস্তুত এবং সংরক্ষণ করায় বাদুরতলা এলাকার নারায়ণগঞ্জ সুইট মিট‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয় ও ২০ কে‌জি নিম্নমা‌নের লবণ ধ্বংস করা হয়। অ‌তি‌রিক্ত মূ‌ল্যে ব্রয়লার মুরগী বি‌ক্রি করায় টমছম ব্রিজ এলাকার ইনসাফ ব্রয়লার হাউজ‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় মা বাবার দোয়া সোনালী হাউজ‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয় এছাড়াও অ‌তি‌রিক্ত মূ‌ল্যে বেগুন বি‌ক্রি করায় ছালাউ‌দ্দি‌নের সব‌জির দোকান‌কে ৫শ` টাকা জ‌রিমানা করা হয় এবং অন‌্যদের সতর্ক করা হয়। আজ ভোক্তা অ‌ধিকার বি‌রোধী নানা কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে মোট ৪ প্রতিষ্ঠান‌কে ৯ হাজার ৫শ` টাকা জ‌রিমানা করা হয়।

অ‌ভিযা‌নে হ‌্যান্ড মাই‌কের মাধ‌্যমে ব‌্যবসায়ী ও ভোক্তা সাধারণ‌দের করণীয় ও পালনীয় বিষ‌য়ে স‌চেতন করা হয়। বাজারকে স্থি‌তিশীল রাখ‌তে ব‌্যবসায়ী‌দের ক্রয়ের ভাউচার সংরক্ষণ ও ক্রেতা‌দের প্রয়োজনের অ‌তি‌রিক্ত ক্রয় না কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।সকাল ১০টা থে‌কে সহকার‌ী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD