1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নওগাঁয় ছাত্রলীগের পাঁচ নেতা বহিস্কার
বাংলাদেশ । রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নওগাঁয় ছাত্রলীগের পাঁচ নেতা বহিস্কার

রুহুল আমিন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ৪০৩ বার পড়েছে

সংগঠনের নীতি ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে নওগাঁয় ছাত্রলীগের পাঁচ নেতাকে বহিস্কার করা হয়েছে। সেই সঙ্গে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আমানুজ্জামান সিউলকে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানো হয়েছে। উপযুক্ত কারণ সহ লিখিতভাবে আগামী সাত কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা যায়।বহিস্কৃত পাঁচ ছাত্রলীগ নেতারা হলেন- নওগাঁ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শীতল খান, নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ রহমান আরমান (২৩) ও যুগ্ম-সাধারণ সম্পাদক হুজাইফা তানভির (১৭), উপ-প্রচার সম্পাদক আব্দুল সিফাত সাদিক (১৬) এবং পরিবেশ বিষয়ক সম্পাদক ফজল রাব্বি (১৬)।

জানা গেছে, নওগাঁ পৌর ছাত্রলীগের কর্মী শাহাদৎ হোসেন তুষার গত ২৯ জুন রাত ৯টা ৪৫ মিনিটে শহরের মুক্তির মোড় আশির্বাদ কম্পিউটার দোকানের সামনে অপেক্ষা করছিল। এসময় ছাত্রলীগ নেতা মাসুদ রহমান আরমান, হুজাইফা তানভির, আব্দুল সিফাত সাদিক, ফজল রাব্বি, আমানুজ্জামান সিউল (২৭), তারেক মাহমুদ (৩০) এবং আনাস আহম্মেদ (২৩) সহ ১০/১৫ জন লাঠিসোঠা ও ছুরি নিয়ে তার উপর হামলা করে। ধারালো অস্ত্র দিয়ে মাথা ও ডান বাহুতে আঘাত করে গুরুত্বর আহতাবস্থায় ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়। সেখানে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নেওয়া হয়।

ঘটনায় পরদিন শাহাদৎ হোসেন তুষার এর মা ইসমত আরা বাদি হয়ে সদর থানায় সাত জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।এছাড়া গত ২৮ মে নওগাঁ শহরের মুক্তির মোড়ে ‘ইডেন থাই এন্ড চাইনিজ রেস্টুরেন্ট’ এর নৈশ্য প্রহরী আতাউর রহমান (৫০) হত্যার ঘটনার সাথে জড়িত জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শীতল খান।
এব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আমানুজ্জামান সিউল এর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী বলেন, বহিস্কৃত পাঁচজনের মধ্যে চারজন ছাত্রলীগের সদস্য শাহাদৎ হোসেন তুষারের উপর হামলা চালিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে। এছাড়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শীতল খান রেস্টুরেন্টের নৈশ প্রহরী খুনের ঘটনার মামলার আসামী হওয়ায় তাকে বহিস্কার করা হয়েছে।তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে গত ৩ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর একটি অভিযোগ করা হয়েছিল। অভিযোগের প্রেক্ষিতে অপরাধীদের ছাত্রলীগের দলে কোন প্রশ্রয় দিবেনা মর্মে কেন্দ্রীয় নেতারা তাদের বহিস্কার করেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD