1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দেবীদ্বারে জলাবদ্ধতা নিরসনে খাল পুনঃখননের দাবীতে কৃষকদের মানববন্ধন
বাংলাদেশ । বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ।। ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

দেবীদ্বারে জলাবদ্ধতা নিরসনে খাল পুনঃখননের দাবীতে কৃষকদের মানববন্ধন

কিবরিয়া
  • প্রকাশিত: বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৭৪ বার পড়েছে

কুমিল্লার দেবীদ্বারে ফসলী জমির জলাবদ্ধতা নিরসনে গোয়াদারা খাল পুনঃখননের দাবীতে মানববন্ধন ও পৌর প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে স্থানীয় কৃষকগন। বুধবার বিকালে চাঁপানগর-বিজুলীপাঞ্জার সড়কের ঈদগাহ সংলগ্ন এলাকায় মানববন্ধন শেষে পৌর প্রশাসকের কার্যালয়ে গিয়ে ওই স্মারকলিপি প্রদান করে স্থানীয় কৃষক’রা।

কৃষক মোঃ নুরুনবী’র সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মোঃ খোরশেদ আলম, মুন্সী, বীর মুক্তিযোদ্ধা ময়নাল হোসেন, মোঃ নোয়াব আলী, মোঃ নজরুল ইসলাম হাজারী, সাবেক জি এস আবুল খায়ের, কৃষক মোঃ আবদুর রহিম ভুইয়া প্রমূখ।

এ সময় কৃষক’রা জানান, গত তিন দিনের টানা বৃষ্টিতে পৌর এলাকার দশটি গ্রামের ফসলী জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে রবি ফসলের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। গোয়াদারা খালটি পৌরসভার ময়লা ফেলে ভরাট করার কারনে পানি চলাচল বন্ধ হয়ে ওই জলাবদ্ধতা সৃষ্ঠি হয়েছে। এতে প্রায় ৪শত হেক্টর জমির ফুল কপি, গোল আলু, টমাটোসহ নানান ফসল নষ্ট হয়ে গেছে। কৃষকদের স্বার্থে অতি দ্রুত খালটি খনন করে পানি নিস্কাশনের ব্যবস্থা করার জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

এ ব্যাপরে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রসাশক মোঃ আশিক উন-নবী তালুকদার জানান, খাল খননের দাবীতে স্থানীয় কৃষকদের একটি স্মারকলিপি পেয়েছি। কৃষকদের দুর্দশা লাঘবে অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পৌর সচিবকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD