1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দিনাজপুর ঘোড়াঘাটে স্বাস্থ্য কমপ্লেক্সেই নেই স্বাস্থ্য বিধির বালাই
বাংলাদেশ । রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ ।। ১৮ই সফর, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
পরিবেশ রক্ষায় খোলা যানবাহনে বালি পরিবহন বন্ধের দাবীতে নেত্রকোনায় মানববন্ধন মাদারীপুরের কালকিনিতে র‌্যাবের জালে পলাতক আসামী ইয়াবাসহ আটক মুন্সীগঞ্জের শ্রীনগরে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাক-পিক আপ ভ্যানের সংঘর্ষে নিহত-৩ প্রতিবন্ধীর জায়গা দখল,ন্যায়ের আশায় ঘুরছেন প্রশাসনের দুয়ারে মৌলভীবাজারে বিদ্যুৎপৃষ্টে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু কুমিল্লার বুড়িচং থানার অভিযানে গাঁজাসহ ২মাদক কারবারি আটক মুন্সীগঞ্জে হাতুড়ি পেটায় নিহত মীম হত্যা মামলায় আটক-১ চট্টগ্রামের আনোয়ারায় পৃথক পুলিশি অভিযানে ওয়ারেন্টভুক্ত ৪আসামী আটক কুমিল্লার চান্দিনায় বিশাল শোডাউন নিয়ে ছাত্রলীগ নেতা সোহাগকে বরণ

দিনাজপুর ঘোড়াঘাটে স্বাস্থ্য কমপ্লেক্সেই নেই স্বাস্থ্য বিধির বালাই

এস এম আরিফুল ইসলাম জিমন:
  • প্রকাশিত: বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ৫৭ বার পড়েছে

দেশে করোনার প্রকোপ আছে বলে মনে হবে না দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র দেখলে সাথে করোনা নিয়ে উদাসীন প্রায় সবাই। স্বাস্থ্য কমপ্লেক্সে আসা রোগী ও রোগীর আত্মীয়-স্বজনরা স্বাস্থ্যবিধি মানতেও উদাসীন। কর্তৃপক্ষেরও নেই নজরদারি যে যেভাবে পারছে চলছে।

সরেজমিনে স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় গিয়ে দেখা যায়, মানুষের মধ্যে কোনও সচেতনতা নেই। গাদাগাদি করে দাঁড়ানো বা বসে রয়েছেন লোকজন। স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরের চিত্র আরও খারাপ। চিকিৎসা সেবা নিতে আসা দীর্ঘ লাইনে দাঁড়ানো গা ঘেঁষাঘেঁষি করে শত শত মানুষ। জরুরি বিভাগ থেকে শুরু করে করোনা ভ্যাকসিন রুম, হাসপাতালের ফার্মেসি, ডাক্তার রুমসহ রোগীর ওয়ার্ডে রোগী ও লোকজন গিজগিজ করছে। মাস্ক নেই, সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মানার বালাইও নেই।

ফলে খোদ হাসপাতালেই বাড়ছে করোনা সংক্রমনের ভয়াবহ ঝুঁকি।আর স্বাস্থ্যবিধি মানাতে হাসপাতাল কর্তৃপক্ষের কোনো পদক্ষেপ না থাকায় প্রতিদিন ঝুঁকির আশংকা বাড়ছে। কেউবা বসে রয়েছেন মাস্ক না পরে। অনেক রোগীর অজুহাত, মাস্ক আনতে ভুলে গেছেন। কেউ বা লজ্জায় কিছু না বলে হেঁটে চলে যান।পুরো হাসপাতাল ঘুরে দেখা গেছে, ডাক্তার-নার্সরা আগের মতোই সব ধরনের রোগীদেরকে সেবা দিচ্ছেন তবে পার্থক্য শুধু আগে মাস্ক, হ্যান্ড গ্লাভস এবং পিপিই পরতেন, এখন শুধু মাস্ক পরেই রোগীদের সেবা প্রদান করছেন।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর নেওয়াজ আহমেদ বলেন, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে ১৮ জন লোকবলের অভাব। লোকবলের অভাবে রোগী সামাল দেওয়া যাচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD