1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড ১৫.১ ডিগ্রি সেলসিয়াস
বাংলাদেশ । বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ ।। ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড ১৫.১ ডিগ্রি সেলসিয়াস

আসিফ আহম্মেদ সানি:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৬৮ বার পড়েছে

উত্তরের সীমান্তবর্তী জেলা দিনাজপুর। তাপমাত্রা কমে যাওয়ায় বাড়ছে শীতের প্রকোপ। সন্ধ্যার পর থেকে শুরু হয় হিমেল বাতাস। আর তার সঙ্গে ঘন কুয়াশা তো রয়েছেই। ফলে দিনের বেলায়ও যানবাহনকে লাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে।

আজ (২৩ নভেম্বর) সর্ব‌নিম্ন তাপমাত্রা ১৫ দশ‌মিক ১ ডিগ্রি সেল‌সিয়াস রেকর্ড করা হ‌য়ে‌ছে। ত‌বে বাতা‌সে আর্দ্রতা বে‌শি ও মৃদু বাতা‌সের জন্য শীত বেশি ব‌লে জানান জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জুর রহমান। গতকাল সোমবার জেলায় সর্ব‌নিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশ‌মিক ৭ ডিগ্রি সেল‌সিয়াস।

প্রতি ভোরে বইছে হালকা কুয়াশার সঙ্গে ঠান্ডা বাতাস। বিভিন্নজনের সঙ্গে কথা বলে জানা যায় রাত গভীর হলে শীতের অনুভূতি কয়েকদিন দিন ধরেই। পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাট, রংপুর কুড়িগ্রামের কিছু এলাকায় রীতিমতো হাড়কাঁপানো শীত নেমে গেছে। বিশেষজ্ঞরা বলছেন, সাধারণত ডিসেম্বরের আগে এমন তীব্র শীতের অনুভূতি হয় না। এবার তা নভেম্বরের শুরুতেই হাজির। উত্তরাঞ্চল থেকে রাজধানী সবখানে তাপমাত্রা কমতে শুরু করেছে। বিশেষ করে নদীর আশপাশের এলাকায় বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে। চিরিরবন্দর এক ভ্যান চালক বলে মানুষ শীতের জন্য বেশি বাইরে বাইর হচ্ছে তেমন ভাড়া পাওয়া জাচ্ছে না, তাতে তাদের বেকারত্ব ভাবে সংসার চালাচ্ছেন, কৃষকেরা বলছে তিব্র শীতে কাজ করতে খুব সমস্যা হচ্ছে আমাদের।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD