1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দিনাজপুরে প্রতিবেশীর প্রতিহিংসায় তিন পরিবার ২০ দিন ধরে পানিবন্দী
বাংলাদেশ । বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ ।। ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

দিনাজপুরে প্রতিবেশীর প্রতিহিংসায় তিন পরিবার ২০ দিন ধরে পানিবন্দী

আসিফ আহমেদ সানী:
  • প্রকাশিত: সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ৪৮ বার পড়েছে

মিথ্যা মামলা দিয়ে ৩টি অসহায় পরিবারের পুরুষদের ঘর ছাড়া করে সেই সুযোগে পৈতৃক জমি দখল করে গাছ কর্তন করেছে প্রতিবেশী। জমি দখল করে বাড়ীর পানি নিষ্কাশনের ব্যাবস্থা বন্ধ করে বাড়ীর ভিতরে জলবদ্ধতার সৃষ্টি করে। ৩ টি পরিবার জলাবদ্ধতায় ২০ দিন যাবত মানবেতর জীবন যাপন করছে।

ঘটনাটি ঘটেছে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ৫ নং আব্দুলপুর ইউনিয়নের দক্ষিন সুকদেবপুর পাল পাড়ায় অসহায় তিন পরিবারের জমি জবর দখলের অভিযোগ উঠেছে এক প্রতিবেশীর বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, স্থানীয় প্রদিপ মহন্ত, কৃষ্ণ মহন্ত ও তাদের বাবা কৃপা মহন্ত অবৈধ ভাবে সুবাস মহান্তর জমি দখল করার চেষ্টা করে, বেশ কয়েকটি গাছ কর্তন করে এবং বসত বাড়ীর পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে দেয় ফলে বাড়ীর ভিতর জলাবদ্ধতার সৃষ্টি হয়ে দুর্ভোগে পড়েছে সুবাস ও তার দুই ছেলের পরিরবারের সদস্যগণ।

এ বিষয়ে ভুক্তভোগী সুবাস চন্দ্র বলেন, বিষয়টি একাধিকবার স্থানীয় প্রশাসন ও চিরিরবন্দর থানা মারফতে সালিশে বসলেও প্রদীপ মহন্তের কাগজ ঠিক না থাকায় আমার পক্ষে রায় হয়। কিন্তু প্রদীপ মহন্ত সালিশের রায় উপেক্ষা করে গাছ কাটা সহ পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে দেয়। তারা গায়ের জোর দেখিয়ে প্রায় সময় আমাদের কোন ঠাসা করে রাখে।

তিনি আরো বলেন, উক্ত সম্পত্তির দলিল, নামজারি ও বাংলাদেশ রেকর্ড আমার নিজ নামে আছে। তারা এখন পর্যন্ত কোন প্রকার কাগজ দেখাতে পারেন নাই। বর্তমানে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভূগতেছি। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটা অভিযোগ দিয়েছি। আশা করি তদন্ত সাপেক্ষে জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ গ্রহন করবেন। এ বিষয়ে আব্দুলপুর ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান ময়েনউদ্দীন শাহ বলেন, অভিযোগ পেয়েছি যত দ্রুত সম্ভব উভয়পক্ষের মধ্যে আলোচনা সাপেক্ষে মিমাংশার জন্য চেষ্টা করবো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD