1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
তিন ক্যাটাগরিতে কুবির ১৭ শিক্ষক পেয়েছেন ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড
বাংলাদেশ । রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

তিন ক্যাটাগরিতে কুবির ১৭ শিক্ষক পেয়েছেন ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড

বিল্লাল হোসেন স্বাধীন
  • প্রকাশিত: শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩
  • ১৩৮ বার পড়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ১৭ জন শিক্ষক প্রথমবারের মত পেয়েছেন ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড। ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির উপস্থিতিতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।জানা যায়, ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ডের জন্য জেনারেল, স্পেশাল ও গবেষক এই তিন ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন শিক্ষকরা। যেখানে ২০২১-২২ বর্ষে ‘হাই ইমপ্যাক্ট ফ্যাক্টর জার্নাল’ গুলোর ভিত্তিতে ১৭ জন শিক্ষককে মনোনীত করা হয়েছে।

জেনারেল ক্যাটাগরীতে মনোনীত হয়েছেন ১০ জন। তারা হলেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্তী এবং সহকারী অধ্যাপক মেশকাত জাহান, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ দেবনাথ এবং প্রভাষক সাদিয়া জাহান, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আবদুল মাজেদ পাটোয়ারী এবং সহকারী অধ্যাপক শারমিন আক্তার রূপা, গণিত বিভাগের অধ্যাপক মোঃ আবদুল হাকিম, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ফয়েজ আহম্মেদ, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মিঠুন কুমার দাস এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মিজানুর রহমান।

স্পেশাল ক্যাটাগরীতে মনোনীত হয়েছেন ৪ জন। মনোনীত শিক্ষকরা হলেন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শরীফ হোসেন, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন।

সর্বশেষ গবেষক ক্যাটাগরীতে মনোনীত হয়েছেন ৩ জন। তারা হলেন, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ খলিলুর রহমান এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ কামাল হোসেন।

অ্যাওয়ার্ড প্রাপ্ত একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মোঃ বেলাল উদ্দিন বলেন, ‘ গবেষণা কাজের জন্য এরকম একটি অ্যাওয়ার্ড অবশ্যই আমাকে আনন্দিত করেছে এবং সামনে আরও কাজ করার জন্য অনুপ্রেরণা জুগিয়েছে।
আমার সাথে আমার অন্যান্য যে সহকর্মীরা অ্যাওয়ার্ড প্রাপ্ত হয়েছেন তাদেরকেও অভিনন্দন। বিশ্ববিদ্যালয় উপাচার্য স্যারের প্রতি কৃতজ্ঞতা এরকম একটি উদ্যোগ নেওয়ার জন্য। আশা করি সামনেও এরকম উদ্যোগ গুলো চলমান থাকবে সেই সাথে আমরা যারা গবেষণার কাজে যুক্ত আছি তারাও আরও ভালো ভালো কাজ বিশ্বিবদ্যালয়কে উপহার দিতে পারবো।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক- শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD