1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ঝিনাইদহে দিনে দুপুরে কৃষকের ১শ কলা গাছ কর্তন
বাংলাদেশ । সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪ ।। ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪ ইলিশ কম, পাঙ্গাস পাওয়ার আসায় মেঘনায় ছুটছে জেলেরা

ঝিনাইদহে দিনে দুপুরে কৃষকের ১শ কলা গাছ কর্তন

আলিফ আবেদিন :
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৫৭৪ বার পড়েছে

ঝিনাইদহে এক কৃষকের বাগানের ১০০টি কলাগাছ কেটে দিয়েছে দুবৃর্ত্তরা। সোমবার দুপুরে সদর উপজেলার পবাহাটি গ্রামে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ কৃষক মোঃ নওশের আলী জানান, মকবুল হোসেন দাখীলিয়া মাদ্রাসার কাছ থেকে ১৯ শতক জমি লিজ নিয়ে একযুগ ধরে চাষাবাদ করছেন। কিন্তু বেশ কয়েকদিন ধরে গ্রামের বাকু নামে এক ব্যক্তি দাবী করছেন জমিটি তার।

অথচ তিনি মাদ্রাসার কাছ থেকে জমি লিজ নিয়ে চাষাবাদ করছেন। মঙ্গলবার দুপুরে বাকু দলবল নিয়ে জমির প্রায় ১শটি কলা গাছ কেটে সাবাড় করে দেয়। এতে প্রায় ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে। জমির পার্শ্ববর্তী বাড়ির রাবেয়া খাতুন জানান, মঙ্গলবার দুপুরে বাকু দুইজন লোক নিয়ে কলা গাছগুলো নির্দয় ভাবে কাটতে থাকে। মাদ্রসা পরিচালনা কমিটির সহ সভাপতি আব্দুল আব্দুল মান্নান জানান, প্রায় ৩৫ বছর আগে ইদ্রিস বিশ্বাস নামে এক ব্যক্তি আমাদের মাদ্রাসার নামে ১৯ শতক জমি দান করে দলিল করে দেন।

তার পর থেকে জমিটি কৃষকদের কাছে বছর চুক্তি লিজ দিয়ে আসছি। এই জমি বাকুর হতে পারে না। এ বিষয়ে থানায় মামলা করার জন্য মাদ্রাসা কর্তিপক্ষ সিন্ধান্ত নিয়েছে। বিষয়টি জানতে বাকুর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ সোহেল রানা জানান এ বিষয়ে এখনো থানায় কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD