1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ঝালকাঠির কাঠালিয়ায় ১টি রাস্তার জন্য দীর্ঘ ৫০বছর কাঁদা দিয়ে যাতায়াত
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ ।। ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
চট্টগ্রামে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) জশনে জুলুসে লাখো মানুষের ঢল টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস,নিহত-১ কুমিল্লার বাঙ্গরায় সোহেল হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার ফেসবুক পোষ্টে কমেন্ট করা নিয়ে বরগুনায় দফায় দফায় মারামারিতে আহত-৩ কুষ্টিয়ার দৌলতপুরে গাঁজাসহ মাদক কারবারী আটক তিস্তার পানিতে তলিয়ে গেছে ডিমলা ও জলঢাকার ২২টি গ্রাম,পানি বন্দি ৪০হাজার মানুষ নওগাঁয় সাংবাদিককে লাঞ্ছিতের অভিযোগ আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে মুন্সীগঞ্জে কাভার্ড ভ্যান ও পিকআপের সংঘর্ষে নিহত-১ চট্টগ্রামের আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা পাচ্ছে না সরকারি এ্যাম্বুলেন্স সেবা কুমিল্লার মুরাদনগরে সিএনজি চালক হত্যার ঘটনায় ২জন আটক

ঝালকাঠির কাঠালিয়ায় ১টি রাস্তার জন্য দীর্ঘ ৫০বছর কাঁদা দিয়ে যাতায়াত

মোঃ সাকিবুজ্জামান সবুর :
  • প্রকাশিত: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৯২ বার পড়েছে
ঝালকাঠির কাঠালিয়ায় ১টি রাস্তার জন্য দীর্ঘ ৫০বছর কাঁদা দিয়ে যাতায়াত

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা সদর ইউনিয়নের আমরবুনিয়া গ্রামের মায়ারাম এলাকার বাসিন্দাদের একটি রাস্তার জন্য দীর্ঘ ৫০ বছর ধরে পানি ও কাঁদার সাথে চলছে জীবন যুদ্ধ।শীতের মৌসুম ব্যতিত বছরের ৮-৯ মাসই জোয়ারের সময় হাটু সমান পানি ও কাদা ভেঙ্গে ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়।তবে স্থানীয় জনপ্রতিনিধিদের আশার বানী থাকলেও যুগের পর যুগ অতিবাহিত হলেও বাস্তাটি নির্মানের কোন উদ্যোগ নেওয়া হয়নি।

রাস্তা নির্মিত না হওয়ায় ক্ষোভে ও কষ্টে রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাস্তার উপর ধানের চারা রোপন করে ভিন্নভাবে প্রতিবাদ জানায় স্থানীয়রা।মায়ারাম এলাকার বাসিন্দা বাবু গনেশ চন্দ্র মিত্র ও অসিম চন্দ্র মিস্ত্রীসহ অনেকে অভিযোগ করে বলেন,উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আমরবুনিয়া গ্রামের মায়ারাম এলাকায় দীর্ঘ ৫০ বছরেও রাস্তা ঘাটসহ কোন প্রকার উন্নয়নের ছোয়া লাগেনি।

গ্রামটিতে পাঁচ শতাধিক মানুষের বসবাস। রাস্তা বিহীন এ পথ দিয়ে প্রতিদিন স্কুল কলেজের শিক্ষার্থী,শ্রমজীবী ও নারী শিশুসহ নানা শ্রেনি পেশার লোকজন যাতায়াত করেন।স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের পথটিতে হাটু পানি ও কাঁদায় একাকার হয়ে থাকে।ফলে এখানকার মানুষের জীবনযাত্রা খুবই দূর্বিসহ হয়ে পড়েছে।

যুগযুগ ধরে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের পক্ষথেকে বিভিন্ন ভাবে প্রতিশ্রুতি দেয়া হলেও দীর্ঘ দিনেও দুর্ভোগের লাগব হয়নি।সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত সময়ের মধ্যে একটি রাস্তা নির্মাণ করে জনদূর্ভোগ লাগব ও পানিবন্ধী থেকে মুক্ত করার জোর দাবি জানান এলাকাবাসী।

আমরবুনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী পিংকী মিস্ত্রী জানায়,কাঁদার জন্য আমাদের এই রাস্তা দিয়ে বিদ্যালয়ে যেতে খুবই সমস্যা হয়।জোয়ারের সময় রাস্তা পানিতে তলিয়ে থাকে।আমাদের এই রাস্তাটি খুবই প্রয়োজন।আমরবুনিয়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী বিধান্ত চক্রবর্তী জানায়,এই রাস্তা দিয়ে স্কুলে যেতে পারি না অনেক জল হয়।স্কুলে যাওয়ার সময় অনেকে কাঁদায় পড়ে গিয়ে আর স্কুলে যেতে পারে না।

মায়ারাম এলাকার কৃষক সংকর মিস্ত্রী জানায়,রাস্তা না থাকায় আমরা খুব ভোগান্তিতে রয়েছি।কেউ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়া যায় না।কিছুদিন আগে আমার একটি গাভী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে কিন্তু ডাক্তারের কাছে নেওয়া সম্ভব না হওয়ায় গাভীটি মারা যায়।আমাদের এই রাস্তাটি অত্যান্ত প্রয়োজন।সরকারের কাছে দাবি আমাদের রাস্তাটি নির্মাণ করে ভোগান্তি দূর করেন।

কাঠালিয়া সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে ইউপি সদস্য মোঃ ফয়সাল আহমেদ মিঠু জানান,মায়ারাম অংশটি হিন্দু অধ্যুষিত এলাকা।স্বাধীনতার পর থেকে এই অংশটি এভাবেই দেখছি।রাস্তা ঘাটের তেমন কোন উন্নয়ন নেই।ইউনিয়ন পরিষদের মাধ্যমে অল্প কিছু যায়গায় ইট বিছানো হলেও জোয়ারের পানিতে ভেসে গেছে।

আমি আমার সাধ্যমত পুনরায় ইটগুলো বিছিয়ে দিলেও রাস্তাটির পুরো অংশই খারাপ।জোয়ারের পানিতে রাস্তাটি প্লাবিত হয়।লোকজন ঠিকমতো চলাচল করতে পারে না।কোন রোগী থাকলে তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া যায় না।ছাত্র-ছাত্রীরা স্কুল কলেজে যেতে পারে না।

আমরা পরিষদের মাধ্যমে চেষ্টা করে যাচ্ছি এই এলাকার রাস্তা ঘাটের উন্নয়ন করার জন্য।আমি প্রথম বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছি।এর আগে কেন রাস্তাটি হয়নি বুঝতে পারছি না।তবে অল্প সময়ের মধ্যে রাস্তাটি নিমার্ণের মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাহমুদুল হক নাহিদ সিকদার ওই এলাকার দুর্ভোগের কথা স্বীকার করে রাস্তাটি নির্মান করাসহ উন্নয়নের আশ্বাস দেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD