1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান
বাংলাদেশ । শনিবার, ২৭ জুলাই ২০২৪ ।। ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি মৌলভীবাজারে কাঁচাবাজার সহ নিত্য পন্যের দাম অস্থিতীশীল। কোটা বহাল রাখার দাবিতে ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভসহ মানববন্ধন কোটা সমাধানের দাবিতে ফুলবাড়ীতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভসহ সমাবেশ কোটা বিরোধী আন্দোলনে উত্তাল সৈয়দপুর শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল সারাদেশে আন্দোলনকারীদের ওপরে হামলার প্রতিবাদে উত্তাল ইবি বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ঘরবাড়ীর ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন সৈয়দপুরে বৃষ্টির পানিতে বন্দি ভুক্তভোগিদের সড়ক অবরোধ গুলিবিদ্ধ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান

মিজানুর রহমান
  • প্রকাশিত: রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১১৯৭ বার পড়েছে

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান জনাব এন এম জিয়াউল আলম, সিনিয়র সচিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং জনাব এ এস এম হোসনে মোবারক , প্রোগ্রামার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এই পুরস্কার পান উনারা ।

জনাব এন এম জিয়াউল আলম কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বিষ্ণুপুর গ্রামের কৃতি সন্তান এবং জনাব এ এস এম হোসনে মোবারক কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার হাতিয়ানী গ্রামের কৃতি সন্তান।এ বছর জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২৭ জন কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ দেওয়া হয়।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

 

গণভবন থেকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত, ২০২১ সালে কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড এ ভূষিত হন এবং ২০১৮ সালে কারিগরি ক্ষেত্রে দলগত শ্রেণিতে জনপ্রশাসন পদকে ভূষিত হন এন এম জিয়াউল আলম। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

সিলেটের বিভাগীয় কমিশনার থাকাকালীন ২০১২ সালে সিলেট বিভাগের ডিজিটালাইজেশন কার্যক্রমে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ নামে জাতীয় পুরস্কার এবং ২০১৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন পদকে ভূষিত হন প্রশাসনের জিয়াউল আলম। ইঞ্জিনিয়ার এ এস এম হোসনে মোবারক ২০২০ এবং ২১ সালে পরপর দুইবার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ডে ভূষিত হন। করোনা ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম সুরক্ষা তৈরির জন্য ২০২২ সালে বিশেষ ক্যাটাগরিতে এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে ভূষিত হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD