1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান
বাংলাদেশ । রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
বিরল ঘটনার জন্ম দিয়ে ৩ বন্ধুর আমেরিকা জয় খেটে খাওয়া দিনমজুর মানুষের মাঝে ছাতা গ্লোকোজ স্যালাইন ও পানির পট বিতরণ জামালগঞ্জে নদীর ওপর সেতু না থাকায় জনদুর্ভোগ চরমে!! মাছ মারতে যাওয়ার পথে জেলেরই মর্মান্তিক মৃত্যু!! স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান

মিজানুর রহমান
  • প্রকাশিত: রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১১১৪ বার পড়েছে

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান জনাব এন এম জিয়াউল আলম, সিনিয়র সচিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং জনাব এ এস এম হোসনে মোবারক , প্রোগ্রামার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এই পুরস্কার পান উনারা ।

জনাব এন এম জিয়াউল আলম কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বিষ্ণুপুর গ্রামের কৃতি সন্তান এবং জনাব এ এস এম হোসনে মোবারক কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার হাতিয়ানী গ্রামের কৃতি সন্তান।এ বছর জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২৭ জন কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ দেওয়া হয়।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

 

গণভবন থেকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত, ২০২১ সালে কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড এ ভূষিত হন এবং ২০১৮ সালে কারিগরি ক্ষেত্রে দলগত শ্রেণিতে জনপ্রশাসন পদকে ভূষিত হন এন এম জিয়াউল আলম। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

সিলেটের বিভাগীয় কমিশনার থাকাকালীন ২০১২ সালে সিলেট বিভাগের ডিজিটালাইজেশন কার্যক্রমে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ নামে জাতীয় পুরস্কার এবং ২০১৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন পদকে ভূষিত হন প্রশাসনের জিয়াউল আলম। ইঞ্জিনিয়ার এ এস এম হোসনে মোবারক ২০২০ এবং ২১ সালে পরপর দুইবার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ডে ভূষিত হন। করোনা ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম সুরক্ষা তৈরির জন্য ২০২২ সালে বিশেষ ক্যাটাগরিতে এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে ভূষিত হন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD