1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
জনসচেতনতা বাড়াতে মসজিদে গিয়ে প্রচারণা চালাচ্ছে বোয়ালমারী থানা পুলিশ
বাংলাদেশ । রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ ।। ১৮ই সফর, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
কুমিল্লার আদালতে মামুনুল হকের মামলার পরবর্তী শুনানি ২৩ডিসেম্বর নওগাঁয় সওজের জায়গা দখল করে বনবিভাগের গাছ কেটে ছমিলের ব্যবসা পরিবেশ রক্ষায় খোলা যানবাহনে বালি পরিবহন বন্ধের দাবীতে নেত্রকোনায় মানববন্ধন মাদারীপুরের কালকিনিতে র‌্যাবের জালে পলাতক আসামী ইয়াবাসহ আটক মুন্সীগঞ্জের শ্রীনগরে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাক-পিক আপ ভ্যানের সংঘর্ষে নিহত-৩ প্রতিবন্ধীর জায়গা দখল,ন্যায়ের আশায় ঘুরছেন প্রশাসনের দুয়ারে মৌলভীবাজারে বিদ্যুৎপৃষ্টে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু কুমিল্লার বুড়িচং থানার অভিযানে গাঁজাসহ ২মাদক কারবারি আটক মুন্সীগঞ্জে হাতুড়ি পেটায় নিহত মীম হত্যা মামলায় আটক-১

জনসচেতনতা বাড়াতে মসজিদে গিয়ে প্রচারণা চালাচ্ছে বোয়ালমারী থানা পুলিশ

বিপ্লব আহমেদ
  • প্রকাশিত: শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১০৮ বার পড়েছে

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে মসজিদে মসজিদে গিয়ে প্রচারণা চালাচ্ছে বোয়ালমারী থানা পুলিশ
করোনাভাইরাসের আগ্রাসী বিস্তার যেন ফরিদপুর জেলায় ডেথ জোন রূপ নিচ্ছে।বিপজ্জনক সংক্রমণের মধ্যে ফরিদপুরে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। সেই সাথে ফরিদপুরের বোয়ালমারী উপজেলাতেও বাড়ছে করোনা উপসর্গ।

এ পরিস্থিতিতে করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে এবংসর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্বুদ্ধ করতে মসজিদে মসজিদে গিয়ে প্রচারণা চালাচ্ছে বোয়ালমারী থানা পুলিশ।গতকাল থানার প্রতিটিতে প্রত্যান্ত এলাকার মসজিদ থেকে শুরু করে প্রধান প্রধান মসজিদে জুমার নামাজের খুতবার আগে সচেতনতামূলক বক্তব্য রেখেছেন সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম এবং তদন্ত কেন্দ্রের ইনচার্জ, বিট অফিসার এবং অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

তারা মুসল্লিদের উদ্দেশ্যে রাখা বক্তব্যে পরিসংখ্যান উল্লেখ করে করোনার ভয়াবহতার চিত্র তুলে ধরে সংক্রমণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। এজন্যে সবাইকে মাস্ক ব্যবহার নিশ্চিত করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।
বোয়ালমারী বাইতুল হামদ কেন্দ্রীয় জামে মসজিদে মসজিদ ভিত্তিক এ প্রচারণায় বক্তব্য রাখেন বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম। তিনি মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, করোনার ভয়াবহ ছোবল থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে হবে এবং সম্মিলিতভাবে সবাইকে মাস্ক ব্যবহারের উপর প্রচারণা চালাতে হবে।

করোনার সংক্রমন ও করোনা ভাইরাসে মৃত্যু গ্রাম-গঞ্জে ছড়িয়ে পড়েছে বিধায় জরুরী প্রয়োজন ছাড়া আপনারা ঘরের বাহিরে বের হবেন না। হাট-বাজার বা চায়ের দোকানে আড্ডা-গল্প করবেন না। জরুরী প্রয়োজনে আপনারা ঘরের বাহিরে বের হলে অবশ্যই মাস্ক পড়ুন। সকলেই বাসায় ঘন ঘন হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার করুন।সকলেই হ্যান্ডশেক ও একে অপরের কাছাকাছি আসা হতে বিরত থাকুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন ও ভীড় এড়িয়ে চলুন।

সরকারি বিধি-নিষেধ না মেনে চললে গ্রেফতার ও জরিমানার সম্মুখীন হতে হবে। জ্বর, সর্দি ও কাশি হলে অবহেলা না করে নিকটস্থ হাসপাতালে করোনা টেষ্ট করুন। আপনারা যার যার সাধ্যমত পুষ্টিকর খাবার, যেমন ফল-মুল, শাক-সবজি ও লেবু জাতীয় খাবার বেশী করে খাবেন। করোনা মহামারিতে অসহায়, নিঃস্ব, দরিদ্র ও কর্মহীন লোকদের পাশে দাঁড়ান। সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা সুরক্ষিত ও নিরাপদ থাকতে পারবো।

এখনি আমরা সবাই সচেতন না হলে সামনে আরো বড় বিপদ অপেক্ষা করছে। আমার পরিবার, আপনার পরিবার কেউই এই ভাইরাসের ঝুঁকি থেকে নিরাপদ নই। তাই দয়া করে বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না। বর্তমানে করোনাভাইরাস সংক্রমণ খুবই সংকটজনক পরিস্থিতি তৈরি করছে।

এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সচেতনতার কোনো বিকল্প নেই। আর এই মেসেজটি জনসাধারণের মাঝে গুরুত্বের সঙ্গে পৌঁছে দিতে পুলিশের প্রতিটি বিটে মসজিদভিত্তিক প্রচারণা অব্যাহত রয়েছে এবং এটি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD