1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটক ৮
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটক ৮

এনামুল কবির মুন্না
  • প্রকাশিত: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৫৩ বার পড়েছে

সুনামগঞ্জের দোয়ারাবাজারে চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটজনকে আটক করেছে পুলিশ। শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে তাদের আটক করা হয়। এ সময় জব্দ করা হয়েছে ইঞ্জিন চালিত স্টিলবডি একটি নৌকা।

আটককৃতরা হলেন,উপজেলার দোহালিয়া ইউনিয়নের পানাইল নতুনপাড়া গ্রামের মৃত আব্দুল মনাফের পুত্র মোঃ জামাল মিয়া উরুফে জালাল (৫০),মৃত মখলিছ আলীর পুত্র মোঃ আলা উদ্দিন আলাল (৩০),-মোঃ ছোয়াব আলীর পুত্র বাবুল হোসেন (২৮),ভবানীপুর (জাঙ্গালা পাড়া)গ্রামের সৈরত আলীর পুত্র আব্দুল বাছির মিয়া (৩৮)কে আটক করেন। এ সময় তাদের হেফাজতে থাকা ১৪টি বিভিন্ন রং ও সাইজের ভারতীয় গরু উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিদের দেয়া তথ্যের ভিত্তিতে রাত ১১টার দিকে উপজেলার খাসিয়ামারা নদীর টিলাগাঁও গ্রামের নৌকাঘাটে অভিযান পরিচালনা করে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার চানপুর (আবরহাটি) গ্রামের মোঃ আমীর হোসেনের পুত্র মোঃ রাদেন মিয়া (২২), উপজেলার বোগলাবাজার ইউনিয়নের আন্ধাইরগাঁও গ্রামের মৃত রুহুল আমিনের পুত্র আব্দুল কাদির (২৭),বাঘাহানা গ্রামের মোঃ করিম খানের পুত্র বাচ্চু খান (৪৫), মৃত লোকমান শেখের পুত্র মোঃ আফসর উদ্দিন (৫০)কে আটক করা হয়েছে। আটককৃত আসামিদের হেফাজতে থাকা ২২টি ভারতীয় গরু এবং গরু পরিবহনে ব্যবহৃত ১টি ইঞ্জিন চালিত স্টিলবডি নৌকা উদ্ধারপূর্বক জব্দ করা হয়। উদ্ধারকৃত সর্বমোট ৩৬টি ভারতীয় গরু ও ১টি ইঞ্জিন চালিত স্টিলবডি নৌকাসহ ৮ জন গরু চোরাকারবারিকে আটক করা হয়েছে।

পুলিশ সুত্রে যানাযায়, শনিবার(২৩ সেপ্টেম্বর) রাত ৯ টার দিকে ছাতক সার্কেল সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক ও দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ মোঃ বদরুল হাসানের নেতৃত্বে এসআই মোহাম্মদ আতিয়ার রহমান,এসআই মোহাম্মদ সম্রাজ মিয়া ও এসআই মুহাম্মদ আসলাম সঙ্গীয় ফোর্সের সহায়তায় বোগলাবাজার টু দোয়ারাবাজার সড়কের

গিরিশনগর মসজিদের সামনে ও টিলাগাওঁ গ্রামের নৌকা ঘাটে পৃথক দুইটি অভিযান চালিয়ে তাদের  জিজ্ঞাসাবাদ করা হয় এবং কোনো ধরণের বৈধ কাগজপত্র না থাকায় সবকিছু পুলিশ হেফাজতে নিয়ে দোয়ারাবাজার থানায় পাঠানো হয়।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বদরুল হাসান জানান, শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে সীমান্ত দিয়ে গরুগুলো আনা হয়েছে। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের পর আটক আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে। প্রাথমিকভাবে আটক ৩৬ টি গরুর বাজার মূল্য প্রায় ২১ লক্ষ ৬০ হাজার টাকা বলে ধারণা করা হচ্ছে।চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD