1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাঁদপুরে ফের রেলওয়ের ১৬ টি ফিশপ্লেট চুরি, ১০ টি উদ্ধার : আটক ২
বাংলাদেশ । মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ ।। ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
পাকিস্তানের ইমরান খানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুমিল্লা নগরীতে র‌্যাবের অভিযানে গাঁজাসহ ১মাদক কারবারি আটক ময়মনসিংহে একাধিক প্রতারক চক্র সক্রিয়,ডিবির জালে আটক-৩ হবিগঞ্জের মাধবপুরে ২ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেলো ২চালকের সুনামগঞ্জ সীমান্তে বিজিবির অভিযানে ভারতীয় মদসহ আটক-১ নওগাঁয় পুলিশে চাকুরী দেয়ার নামে প্রকাশ্যে ঘুষ লেনদেনের সময় প্রতারক আটক মাগুরার শালিখায় মহিলা কলেজের শিক্ষার্থীদের সাথে অধ্যক্ষের অশালীন আচরণ শেরপুরের নকলায় বানেশ্বর্দী ইউপি নির্বাচনে প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত-২০ ব্রাহ্মণপাড়ায় রাতের আধারে হিন্দু সম্প্রদায়ের বাড়ি দখল করে ঘর নির্মাণ!

চাঁদপুরে ফের রেলওয়ের ১৬ টি ফিশপ্লেট চুরি, ১০ টি উদ্ধার : আটক ২

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৯২ বার পড়েছে
চাঁদপুরে ফের রেলওয়ের ১৬ টি ফিশপ্লেট চুরি, ১০ টি উদ্ধার : আটক ২

চাঁদপুরে আবারো রেলওয়ের ১৬ টি (এম এস প্লেট) ফিশপ্লেট চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৮ সেপ্টেম্বর শনিবার রাতে ৫ নং কয়লাঘাটের রেলওয়ে ওয়াসঘাট থেকে  ২ জনকে আটক করে পুলিশে সোর্পদ করেছে চাঁদপুর রেলওয়ে কৃর্তপক্ষ। আটককৃতরা হলো চাঁদপুর শহরের রেলওয়ে কাঁচা কলোনী এলাকার জলিল গাজীর ছেলে মনির হোসেন গাজী (৩০) ও মৃত রতন গাজীর ছেলে মোহন গাজী (৩২)। এরমধ্যে একজন মোহন গাজী নামের এক আসামী পালিয়ে গেছে বলে জানান রেলওয়ে কৃর্তপক্ষ।

চাঁদপুর রেলওয়ের লোকজন জানান, গত কয়েকদিন পূর্বে চাঁদপুর রেলওয়ের বড় স্টেশন এলাকার রেল ওয়াশফিটের ১৬ টি ফিশপ্লেট (এম এস প্লেট) চুরি হয়ে যায়। চুরির বিষয়টি জানতে পেরে রোববার রাতে স্থানীয় এলকার কয়েকজন যুবক মনির ও মোহনকে আটক করে রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কাছে হস্তান্তর করে। পরে রেলওয়ের লোকজন নতুন বাজারের লোহা ব্যবসায়ী মুকবুলের লোহার দোকান থেকে ১০ টি পিচপ্লেট উদ্ধার করে।
এদিকে দুজনকে আটকের পর চাঁদপুর রেলওয়ের বড় স্টেশন থেকে মোহন গাজী নামের এক আসামী পালিয়ে যায় বলে জানান রেলওয়ে কৃর্তপক্ষ। কিন্ত এদিকে ১ জন আসামী পালানোর বিষয়টিকে রহস্যজনক মনে করছেন মানবাধিকার কর্মী ও স্থানীয়রা। তাদের অভিযোগ বড় স্টেশন এলকার কয়েকজন যুবক রেলওয়ের পিচপ্লেট চরি করা মনির এবং মোহনকে আটক করে রেলওয়ের লোকজনের কাছে সোর্পদ করেন। কিন্তু কোন এক অদৃশ্য কারনে কি ভাবে একজন আসামী হ্যান্ডকাপ পড়া থাকা সত্বেও পালিয়ে যায় সে বিষয়টি বোধগম্য নয়।

এবিষয়ে চাঁদপুর রেলওয়ের হাবিলদার খোরশেদ আলম জানান, রেললাইনের পিচপ্লেট চুরির ঘটনায় দুজন আটক হয়েছে ঠিকই। তবে আমাদের একজন নিরাপত্তা কর্মী উপস্থিত থাকায় তারা প্রস্রাব করতে গিয়ে মোহন নামের একজন আসামি হ্যান্ডকাপ খুলে পালিয়ে যায়। আটককৃত মনিরের বিরুদ্ধে আমরা লিখিত অভিযোগ দিয়ে চাঁদপুর রেলওয়ে থানা পুলিশে সোপর্দ করেছি।

বাংলাদেশ রেলওয়ে লাকসামের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইয়াসিন উল্লাহ জানান, রেল ওয়ের মোট ১৬ টি এম এস প্লেট চুরি হয়েছে। এরমধ্যে ১০ টি উদ্ধার হয়েছে। এবং ১জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় আটক কৃতের বিরুদ্ধে মামলার এজহার দিয়ে তাকে রেলওয়ে থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। বাকি ব্যবস্থা নেবে চাঁদপুর রেলওয়ে কর্তৃপক্ষ।

এ বিষয়ে চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্ল্যাহ বাহার জানান, রেলওয়ের এস এম প্লেট চুরির ঘটনায় ১ জনকে আটক করে থানায় হস্তান্তর করেছে রেলওয়ের লোকজন। দুজনকে আসামী করে অভিযোগ দেয়া হয়েছে। এ বিষয়ে আমরা মামলার এজহার দিয়ে আসামীকে আদালতে প্রেরণ করবো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD