1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চট্টগ্রাম কোর্ট হিলে ভবন নির্মাণ বন্ধে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি
বাংলাদেশ । শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ ।। ৫ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা কুবির তৃতীয় শ্রেণীর কর্মচারীর ৯ জনের বিরুদ্ধে কার্যকরী পরিষদের সিদ্ধান্তগ্রহণ কুবিতে ক্রিকেটে চ্যাম্পিয়ন আইন বিভাগ কুবিতে প্রথমবারের মতো মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা

চট্টগ্রাম কোর্ট হিলে ভবন নির্মাণ বন্ধে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি

তানভীর আহমেদ:
  • প্রকাশিত: শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৫৯ বার পড়েছে

চট্টগ্রাম আইনজীবী সমিতি কর্তৃক কোর্ট হিলের ( পরীর পাহাড় ) খাসজমিতে বহুতল ভবন নির্মাণ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি প্রদান করেছে মন্ত্রিপরিষদ বিভাগ । মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সংযোগ অধি শাখার উপসচিব মোঃ সাইফুল ইসলাম ভূঞা স্বাক্ষরিত এই চিঠি গত বুধবার রাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের কার্যালয়ে পৌঁছেছে । চট্টগ্রাম জেলা প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তারা মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রেরিত চিঠি হস্তগতের সত্যতা নিশ্চিত করেছেন ।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর অনুশাসনের ভিত্তিতে চট্টগ্রামের কোর্ট হিল অর্থাৎ পরীর পাহাড়ে নতুন কোন ভ্রমণ নির্মাণ না করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরিবেশ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রণালয় এবং আইন ও বিচার বিভাগ বরাবর চিঠি পাঠানো হয়েছে । চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে ” একুশে ভবন” নামক ওই অবৈধভাবে নির্মাণ কাজ বন্ধের জন্য এবং ইতিপূর্বে নির্মিত অবৈধ ও ঝুঁকিপূর্ণ ভবন গুলো অপসারণকল্পে দ্রুত ব্যবস্থা নিবে বন , পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় , গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয় ।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ৫ ফেব্রুয়ারী আইনজীবী সমিতির উদ্যোগে ভোর থেকে ঐ খাস জমিতে আইন অমান্য করে ভবন নির্মাণের জন্য গাছ কাটা শুরু হয় । ভবন নির্মাণ বন্ধের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক কর্তৃক আইন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানানো হয়েছে ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD