1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চট্টগ্রামের আনোয়ারায় লগডাউনের প্রথম সপ্তাহ
বাংলাদেশ । শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ।। ১৬ই সফর, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
স্ত্রী পরকীয়ায় আসক্ত,লোকলজ্জায় কুমিল্লায় যুবলীগ নেতার আত্মহত্যা বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করে স্বপদে বহাল উপজেলা চেয়ারম্যান কুমিল্লার মুরাদনগরে বিরল প্রজাতির মেছোবাঘ উদ্ধার লক্ষীপুরের রায়পুরে ইউপি কমপ্লেক্স ভবন ও বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সোনালী আঁশের স্বপ্নে বিভোর পাট চাষিরা মৌলভীবাজারের কুলাউড়ায় ঝুঁকিপূর্ণ সেতু চলছে জোড়াতালি দিয়ে মানিকগঞ্জে মাদ্রাসার ছাত্র বলাৎকার মামলার প্রধান আসামী পাবনা থেকে আটক কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় পুলিশি অভিযানে ওয়ারেন্টভুক্ত ৩আসামী আটক নওগাঁয় সাড়ে ৫বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার দায়ে নৈশ্যপ্রহরী আটক টাঙ্গাইলের দেলদুয়ারে ৩শতাধিক স্কুলছাত্রী বাল্যবিবাহের শিকার

চট্টগ্রামের আনোয়ারায় লগডাউনের প্রথম সপ্তাহ

মোঃ জাবেদুল ইসলাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১৮২ বার পড়েছে

প্রশাসনের কঠোর অবস্থান, টহল, মামলা, জরিমানার মধ্যে দিয়ে শেষ হলো সারাদেশে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লগডাউনের ৭দিন। এই ৭ দিনেই মাঠে থেকে লগডাউন বাস্তবায়নে কাজ করে গেছেন চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ইউএনও, এসিল্যান্ড, সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্যরা। সরকার ঘোষিত লগডাউনের প্রথম দিন ১ জুলাই (বৃহস্পতিবার) সমগ্র উপজেলা জুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও লগডাউন বাস্তবায়নে মাইকিং করা হয়।

দ্বিতীয় দিন ২ জুলাই (শুক্রবার) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরীর নেতৃত্বে লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের চেকপোস্ট বসিয়ে দুটি হোটেল সহ ১০টি মামলায় সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। তৃতীয় দিন ৩ জুলাই (শনিবার) উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ ও সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রাখা, মাস্ক পরিধান না করে বিনা প্রয়োজনে ঘোরাঘুরিসহ বিভিন্ন অপরাধে একাধিক জনকে ২২টি মামলায় সাড়ে ১৬ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

লগডাউনের চতুর্থ দিন ৪ জুলাই (রবিবার) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানবীর হাসান চৌধুরীর নেতৃত্বে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদারের সহযোগিতায় উপজেলার বিভিন্ন জনসমাগম ও হাটবাজারে অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধের মাধ্যমে লগডাউন অমান্য করায় একাধিক জনকে ১০টি মামলায় সাড়ে ১২ হাজার টাকা জরিমানা হয়। ৫ জুলাই লগডাউনের পঞ্চম দিন (সোমবার) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ ও সহকারী কমিশনার তানভীর ভূমি হাসান চৌধুরীর নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান পরিচালনা করে অহেতুক ঘোরাঘুরি ও যাত্রী বহনের দায়ে মোটরসাইকেল, সিএনজি ও পথচারীকে ২৬ মামলায় ১৫ হাজার ২’শ টাকা জরিমানা করা হয়।

৬জুলাই ষষ্ঠ দিন (মঙ্গলবার) লগডাউন সংশ্লিষ্ট বিধিনিষেধ অমান্য করায় একাধিক জনকে ৬টি মামলায় ৫ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সর্বশেষ গতকাল ৭জুলাই সপ্তাহের শেষ দিন (বুধবার) লগডাউন বাস্তবায়নে মাঠে নেমে ২টি মামলায় ২হাজার ২শত টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সপ্তাহ জুড়ে লগডাউন পরিস্থিতি নিয়ে কথা হয়,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানবীর হাসান চৌধুরী’র সাথে তিনি বলেন,করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত লগডাউন বাস্তবায়নে ১লা জুলাই থেকে আজব্দি মাঠে রয়েছি আমরা।

প্রয়োজন ছাড়াই মানুষজন অযথা ঘুরে বেড়াচ্ছে। জোর করে তাদের লগডাউন পালন করাতে হচ্ছে। এবং যারা এই ধরণের প্রয়োজন ছাড়া বের হচ্ছে তাদের জরিমানা করা হচ্ছে। এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ জানান, খুব অল্প সংখ্যক মানুষই প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে এছাড়া বেশির ভাগই নানান অজুহাতে অযথা ঘুরে বেড়াই। এবং অনেক দোকানি লগডাউন অমান্য করে দোকান খোলা রাখার চেষ্টা করতেছে। তবে এসব লগডাউন অমান্যকারীদের বিরুদ্ধে প্রতিনিয়ত আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। উল্লেখ্য যে, করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লগডাউন আরো ১সপ্তাহ বৃদ্ধি করে আগামী ১৪ জুলাই মঙ্গলবার পর্যন্ত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD