1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
৪০ হাজার টাকায় বিক্রি হলো বাঘাইড় মাছ
বাংলাদেশ । শুক্রবার, ২১ জুন ২০২৪ ।। ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

৪০ হাজার টাকায় বিক্রি হলো বাঘাইড় মাছ

এস এম আরিফুল ইসলাম জিমন:
  • প্রকাশিত: শনিবার, ৮ এপ্রিল, ২০২৩
  • ১৯০ বার পড়েছে

দিনাজপুরের ঘোড়াঘাটে ৫৩ কেজি ৬০০ গ্রাামের একটি বাঘাইড় মাছ বিক্রি হলো প্রায় ৪০ হাজার টাকায়। মাছটি ৭০০ টাকা কেজিতে দাম নির্ধারন করে কিনে নেয় বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ভোরে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কালা সোনার চর এলাকার ব্রহ্মপুত্র নদে জেলে পূর্ণ হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে সেই জেলের দুই সহযোগী ও মাছ ব্যবসায়ী আব্দুল্লাহ ও নুরনবী দুপুরে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় অবস্থিত ওসমানপুর বাজারে এই বিশাল আকৃতির মাছটি বিক্রি করতে নিয়ে আসলে বাজারে অনেক লোকজন কেনার জন্য দামদর করতে থাকে। এর একপর্যায়ে বাজারের রাখু নামের একজন দোকানদার সহ বেশকিছু মানুষ ৭০০ টাকা কেজিতে দাম নির্ধারন করে মাছটি কিনে নিয়ে নিজেদের মধ্যে মাছটি ভাগ বাটোয়ারা করে নেয়।

মাছ ব্যবসায়ী আব্দুল্লাহ ও নুরনবী বলেন, দাম বেশি তাই ক্রেতা কম। বাঘাইড় মাছটি যে টাকা বিক্রি হয় সেই টাকাগুলো নিয়ে গিয়ে জেলে পূর্ণ হালদারের হাতে দিয়ে দেব। এর থেকে কিছু টাকা যাতায়াত ও কমিশন বাবদ আমরা পাবো। এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হান্নান (অতিরিক্ত দায়িত্ব) বলেন, যদিও এই মাছটি নিয়ে কিছুটা বিতর্ক রয়েছে তবে মাছটি খেতে খুবই সুস্বাদু এবং স্বাস্থ্যকর। মাছটি খাওয়াতে কোন রকম সমস্যা হওয়ার কথা না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD