1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ঘূর্নিঝড় রেমালে কেড়ে নিল সেতু ঝুকি নিয়ে পারাপার
বাংলাদেশ । শুক্রবার, ২১ জুন ২০২৪ ।। ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ঘূর্নিঝড় রেমালে কেড়ে নিল সেতু ঝুকি নিয়ে পারাপার

আতিকুর আজাদ
  • প্রকাশিত: শনিবার, ১ জুন, ২০২৪
  • ৩৭ বার পড়েছে

মাদারীপুরের ডাসারে ঘূর্নিঝড় রেমালের তান্ডবে কেড়ে নিল সেতু। চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীসহ কয়েক গ্রামের মানুষ। জীবনের ঝুকি করছেন চলাচল। সেতু নির্মানের দাবি স্থানীয় বাসিন্দাদের।

সরেজমিনে জানা যায়, মাদারীপুরের ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের চৌমহনী এলাকায় উপজেলা পরিষদের অর্থায়নে প্রায় দুইযুগ আগে নির্মিত কাঠ ও লোহার হেলেপরা সেতুটি দিয়ে যাতায়াত করতো কয়েক গ্রামের মানুষ। গত ২৭ মে ঘূর্নিঝড় রেমালের প্রবল তান্ডবে পানিতে ভেঙ্গে পওে সেতুটি। এতে চলাচলের চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীসহ কয়েকটি গ্রামে বসবাসকারী প্রায় ১০ হাজার মানুষ। স্কুল কলেজ পড়–য়া শিক্ষার্থী সহ প্রায় ৩/৪ হাজার মানুষ প্রতিদিন এ সেতুটি দিয়ে যাতায়াত করতো।

সেতুটি ভেঙ্গে পানিতে পড়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয় বাসিন্দারা। ভেঙ্গে যাওয়া সেতুটি স্থলে পানির জলে ভেসে আশা কচুড়িপানার স্তুপের উপর দিয়ে জীবনের ঝুকি নিয়ে করছেন চলাচল। দুর থেকে দেখে মনে হয়, কোন জমিতে জমে থাকা কচুড়িপানার উপর দিয়ে করছেন যাতায়াত। কিন্তু কচুড়ি পানা নয়ত,যেন মরন ফাদ। কচুড়িপানার নিচে রয়েছে প্রায় ১৫ ফিট পানি। বিকল্প কোন ব্যবস্থা না থাকায় এভাবেই জীবনের ঝুকি নিয়ে করছেন চলাচল। সেতুটি দ্রুত নির্মানের দাবি স্থানীয় বাসিন্দাদের।

নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, সেতুটি ভেঙ্গে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েছে প্রায় ১০ হাজার মানুষ। আমি বিষয়টি সরকারে বিভিন্ন দপ্তরে জানিয়েছি। যাহাতে সেতুটি দ্রুত নির্মান করা হয়। উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন,এলজিইডি গুরুত্বপুর্ন গ্রামীন ও ইউনিয়ন সড়কে অনুর্ধ ১০০ মিটারে ব্রিজ নির্মান প্রকল্পে (ডিপিডি) তে অন্তভুক্তির জন্য প্রেরন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD