1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
খুলনায় হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় শিশুর মৃত্যু দৈনিক কালজয়ী
বাংলাদেশ । সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩ ।। ৬ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ঘোড়াঘাটে আম বাগান থেকে এক ব্যাক্তির লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ত্রিমুখী লড়াইয়ের আভাস ব্যাংকে জনগনের আমানত সম্পূর্ণ নিরাপদ আছে…….. এড. আবুল হাসেম খান এমপি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা

খুলনায় হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় শিশুর মৃত্যু

কে.এম আলী:
  • প্রকাশিত: শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ৪৪২ বার পড়েছে

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের স্পেশাল কেয়ার নাউবর্ন ইউনিটে কর্তৃপক্ষের অবহেলায় এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। ৬ আগষ্ট (শুক্রবার) সকালে শিশুটির মৃত্যু হয়। এ ঘটনায় হাসপাতাল এলাকায় দায়িত্বশীল রাস্ট্রীয় সেবাদান প্রতিষ্ঠানের মান নিয়ে প্রশ্ন উঠেছে। জানা যায়, নবজাতক শিশুদের চিকিৎসা সেবার লক্ষ্যে বাইরের কয়েকটি রাষ্টের সহযোগিতায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এ ইউনিটটি খোলা হয়।

ইউনিটটিতে শুধু মাত্র ২৮ দিন বয়সী শিশুদের চিকিৎসা দেওয়া হয়ে থাকে এবং চিকিৎসা চলাকালীন ইউনিটটিতে শিশুর কোন আত্মীয়- স্বজনদের ঢুকতে দেওয়া হয় না । চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব ইউনিট কর্তৃপক্ষের। তবে দায়িত্ব পালনে অবহেলার নানা অভিযোগ ইউনিট কর্তৃপক্ষের কর্তব্যরত ডাক্তার,ওয়ার্ডবয় ও নার্সদের বিরুদ্ধে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন শিশুর স্বজনেরা বলেন, এখানে দায়িত্বরত ওয়ার্ডবয়দের আচরন খুবই খারাপ, নার্সরা নিজেদের দায়িত্ব পালন না করে সারাদিন ফোন ব্যবহারে ব্যস্ত।

এ বিষয়ে বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বাড়বাড়িয়া গ্রামের ভুক্তভোগী মোঃ রবিউল ইসলাম জানান, আমার সদ্য জন্ম নেওয়া শিশু নিউমোনিয়ায় আক্রান্ত হলে গত রবিবার রাতে তাকে ইউনিটটিতে ভর্তি করি। সেখানে তার অক্সিজেন চলছিল। শুরু থেকেই এখানকার কর্তব্যরতদের অবহেলা চোখে পড়েছে। আজ সকাল ৮ টায় আমি ইউনিটের গ্লাস দিয়ে দেখি আমার শিশুর অক্সিজেন শেষ, শিশুটি আর নড়াচড়া করছে না। এদিকে কর্তব্যরত নার্স তার হাতে থাকা এ্যানড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করেই চলেছে। আমি অনেক ডাকাডাকির পর তাকে আমার শিশুর দিকে ইশারা দিলে সে খানিক সময় পর তার কাছে যায় এবং পরবর্তীতে বাইরে এসে আমাকে বলে আপনার শিশুর অবস্থা ভাল না।

তার দেঢ় থেকে দুই ঘন্টা পর আমার ছেলেকে তারা মৃত ঘোষণা করে। মূলতঃ কর্তব্যে অবহেলার কারনেই আমার শিশু পুত্রটার মৃত্যু হয়েছে। এ ঘটনায় শিশুর পিতা ৯৯৯ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। বিষয়টি নিয়ে ঐ ইউনিটের কর্তব্যরত ডাক্তারের সাথে কথা বলতে চাইলে তা সম্ভব হয়নি। ইউনিটের ওয়ার্ডবয়ের কাছে তার ফোন নম্বর চাইলে সে বলে আমাদের কাছে তার ফোন নম্বর নাই।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ রবিউল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের বলেন, শিশু মৃত্যু নিয়ে কেউ আমার কাছে অভিযোগ করেনি। আমাদের হাসপাতালে অক্সিজেনের কোন সংকট নেই। তবে ভূক্তভোগীরা কেউ অভিযোগ করলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD