1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিতরণ না করায় পচন ধরেছে ভিজিএফের চালে
বাংলাদেশ । রবিবার, ২৭ নভেম্বর ২০২২ ।। ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা এলাকা হতে ৩৫ কেজি গাঁজা’সহ ০২জন মাদক কারবারি গ্রেফতার। তাড়াশে নিজের অন্ডকোষ নিজেই কাটলেন চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দীর্ঘ ৭ বছর পর সিংগাইর উপজেলা আ’লীগের সম্মেলন। সভাপতি মমতাজ বেগম এমপি,সম্পাদক ভিপি শহিদ চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে ২০ দিন ধরে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে যুবক ব্রাহ্মণপাড়ায় দুই মাদক কারবারিসহ গ্রেফতার ৩ মাধবপুরে সমাজসেবা অনুদান তুলে দেন, প্রতিমন্ত্রী মাহবুব আলী রূপগঞ্জে জাতীয় সাহিত্য সম্মেলন রূপগঞ্জে মাসোহারা দিতে দেরি হওয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিতরণ না করায় পচন ধরেছে ভিজিএফের চালে

মনিরুজ্জামান মনির :
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২১৯ বার পড়েছে
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিতরণ না করায় পচন ধরেছে ভিজিএফের চালে

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর তিলাই ইউপিতে ভিজিএফের চাল পঁচে নষ্ট হওয়ার অভিযোগ উঠেছে।স্থানীয়দের অভিযোগ ভিজিএফের চাল বিতরণ না করে দীর্ঘদিন গুদামে ফেলে রাখার কারণে চালে পচন ধরেছে এবং চালগুলো খাবার অনুপযোগী
হয়ে গেছে।এতে দুস্থরা তাদের প্রাপ্য থেকে বঞ্চিত হবেন।

জানা গেছে,ঈদুল আযহা উপলক্ষে তিলাই ইউনিয়নের ৩ হাজার ১৭২ জন ভিজিএফ সুবিধাভোগীর জন্য জনপ্রতি ১০ কেজি করে প্রায় ৩২ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়।ঈদের পরেও ৪৮৫ জন সুবিধাভোগীর চাল বিতরণ না হওয়ায় তা গুদামে রয়ে যায়।এরপর তিন দফায় ওই চাল বিতরণ করা হলেও ১৭৫ জন সুবিধাভোগীর চাল অবশিষ্ট থেকে যায়।সেই চালে পচন দেখা দিয়েছে।

সোমবার দুপুরের দিকে পরিষদের গুদামে থাকা ভিজিএফের চাল পরিষদের অন্য একটি কক্ষে সরিয়ে রাখার সময় চালে পচন ধরার বিষয়টি জানতে পারেন স্থানীয়রা।এসময় তারা চালে পচন ধরায় বিক্ষোভ প্রদর্শন করেন।তিলাই ইউনিয়ন যুবলীগ সভাপতি ও ভিজিএফ কমিটির সদস্য জহির উদ্দিন জানান,ঈদুল আযহার আগে দুস্থদের মাঝে ভিজিএফের ১০ কেজি করে চাল বিতরণ শেষ করার কথা থাকলেও ১৭৫ জন সুবিধাভোগীর চাল এখনো বিতরণ করা হয়নি।

চালগুলোতে পচন ধরায় সেগুলো খাবারের অনুপযোগী হয়ে গেছে।ইউনিয়নটির দক্ষিণ তিলাইয়ের বাসিন্দা আসর উদ্দিন জানান,ভিজিএফের তালিকায় আমার নাম আছে।চাল নিতে দুইদিন ইউনিয়ন পরিষদে গিয়েছিলাম কিন্তু পরিষদ থেকে চাল দেয়া হয়নি।আজ দেখলাম চালের বস্তায় পচন ধরেছে।

ইউপি চেয়ারম্যান ফরিদুল হক শাহীন শিকদার জানান,তিন হাজারের অধিক ভিজিএফ সুবিধাভোগীর তালিকাতে ১৭০ জনের তথ্যে গরমিলদেখা দেয়ায় চাল বিতরণ সম্ভব হয়নি।উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি অবগত আছেন।তবে চালে পচন ধরার বিষয়টি আমার জানা নেই।চালের বস্তাগুলো গুদামের মেঝেতে রাখা হয়েছে।বস্তাগুলো বেশকিছু দিন যাবত মেঝেতে আছে তাই নিচের দিকের বস্তায় পচন ধরলেও ধরতে পারে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম জানান,ভিজিএফের চালে পচন ধরার কথা শুনেছি।আগামী ১১ নভেম্বর তিলাই ইউপিতে দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে।নির্বাচন শেষে ভিজিএফের চালে পচন ধরার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান,ভিজিএফের চালে পচন ধরার বিষয়টি তদন্তের জন্য একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD