1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নাঙ্গলকোটে কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ী এক নারী র‌্যাবের হাতে আটকের প্রতিবাদে মানববন্ধন
বাংলাদেশ । শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ ।। ৫ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা কুবির তৃতীয় শ্রেণীর কর্মচারীর ৯ জনের বিরুদ্ধে কার্যকরী পরিষদের সিদ্ধান্তগ্রহণ কুবিতে ক্রিকেটে চ্যাম্পিয়ন আইন বিভাগ কুবিতে প্রথমবারের মতো মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা

নাঙ্গলকোটে কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ী এক নারী র‌্যাবের হাতে আটকের প্রতিবাদে মানববন্ধন

মেহেদী হাসান ভূঁইয়া আজিম:
  • প্রকাশিত: রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২৬৫ বার পড়েছে

কুমিল্লার নাঙ্গলকোটে কৃষক শাহজাহান ও ক্ষুদ্র নারী ব্যবসায়ী খালেদা বেগমকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। র‌্যাব দাবী করেন তারা দু’জনে মাদক ও জাল টাকা ব্যবসায়ী। গতকাল শনিবার স্থানীয়রা মিথ্যা বলে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার আনুমানিক রাত ১২টার দিকে উপজেলার বক্সগঞ্জ ইউপির গন্ডাপুর গ্রামে। স্থানীয়রা ঘটনাটি মিথ্যা ও ষড়যন্ত্রমুলক দাবী করে কৃষক শাহজাহান ও ক্ষুদ্র নারী ব্যবসায়ী খালেদার নি:শর্ত মুক্তির দাবীতে নারী, শিশু ও বৃদ্ধারা শুভপুর কোকালি সড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছেন।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি মেম্বার আব্দুল মমিন, আটককৃত শাহাজাহানের মেয়ে সাজেদা বেগম, আবু বক্কর ছিদ্দিক, আবু তাহের ও আবুল হাশেম মুন্সি প্রমূখ। তারা বলেন, গন্ডাপুর গ্রামের মমতাজ মিয়ার ছেলে শাহজাহান একজন দরিদ্র কৃষক, গরু ব্যবসায়ী, গ্রাম্য শালিসদার ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিবাদকারী ছিলেন। তাই কিছু মাদক ব্যবসায়ী শাহজাহানের বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে র‌্যাবকে ব্যবহার করে শুক্রবার রাত ৮টা থেকে প্রায় ১২টা পর্যন্ত তাদের ঘরে তল্লাশি চালিয়ে নগদ টাকা ও স্বর্ণলঙ্কার লুট করে নিয়ে যায়। স্থানীয়রা বিষয়টি দেখতে আসলে র‌্যাব সদস্যরা তাদেরকে ধমক দিয়ে তাড়িয়ে দেয়।

এসময় শাহজাহানের স্ত্রী মরিয়ম বেগমকে মারধর করে র‌্যাব। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
অপরদিকে খালেদা বেগম তিন সন্তানের জননী। তিনি নিজ ঘরে বিস্কুট, চানাচুর, লজেসসহ ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করে। গত দেড় বছর আগে খালেদার স্বামী ওমর ফারুক মাদক কারবারি থাকায় গ্রামবাসী তাকে গ্রাম থেকে বিতাড়িত করেন। পরে খালেদাকে স্বামীর জায়গায় বসবাস করার ব্যবস্থা করে দেন গ্রামবাসী।

এ বিষয়ে র‌্যাব-১১, সিপিসি-২ কোম্পানি অধিনায়ক মেজর সাকিব হোসেন বলেন, শাহজাহানের ঘর থেকে ১শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। অপরদিকে খালেদার কাছ থেকে ১শ ৫০ পিস ইয়াবা ও ১ হাজার টাকার ৬টি জাল নোট উদ্ধার করা হয়েছে। তাদের দু’জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD