1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

এসকেডি
  • প্রকাশিত: রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ২৫৩ বার পড়েছে

কুমিল্লায় বিএনপি-জামায়াতের ডাকা একদিনের হরতাল ও তিন দিনের অবরোধ চলাকালে  পিকেটিং, সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগে বিভিন্ন থানায় মোট ২২টি মামলা হয়েছে। এসব মামলায় গ্রেফতার করা হয়েছে ১০৪ জনকে। এই সময়ে জেলায় মোট পাঁচটি যানবাহন ভাঙচুর করা হয়েছে। জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইওওয়ান সৈয়দ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন। জেলা পুলিশ সূত্রে জানা গেছে, হরতাল চলাকালে নগরীর চকবাজার এলাকায় সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব ছাড়া অন্যান্য শীর্ষ পর্যায়ের ৩০ নেতার নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০০ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এরপর অবরোধ চলাকালে ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক, কুমিল্লা- সিলেট সড়ক, কুমিল্লা- চাঁদপুর সড়কসহ বিভিন্ন সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা, ভাঙচুর এবং পিকেটিংয়ের অভিযোগে কুমিল্লা কোতোয়ালি মডেল থানা, দাউদকান্দি, দেবিদ্বার, সদর দক্ষিণ, ব্রাহ্মণপাড়া, বরুড়া এবং নাঙ্গলকোটসহ অন্যান্য থানায় আরো ২১টি মামলা দায়ের করা হয়েছে। সব মিলিয়ে এসব মামলায় নামোল্লেখ এবং অজ্ঞাত হিসেবে বিএনপি’র ৭ শতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। প্রসঙ্গত, জাতীয় নির্বাচনের আগে ‘সরকার পতনের’ এক দফা দাবিতে ২৮ অক্টোবর সমাবেশ ডেকেছিল বিএনপি। সেদিন দুপুরের আগে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরুর পর কাছেই কাকরাইল মোড়ে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। দৈনিক বাংলা মোড়ে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। সংঘাতে প্রাণ যায় যুবদলের মুগদা থানার ৭ নম্বর ওয়ার্ডের নেতা শামীম মোল্লার।

সংঘর্ষের মধ্যে প- হওয়া সমাবেশ থেকেই পরদিন সারাদেশে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ অক্টোবর সেই হরতালের সকালে গুলশানের বাসা থেকে ফখরুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এর প্রতিবাদে মঙ্গলবার থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। বৃহস্পতিবার সন্ধ্যায় সেই কর্মসূচি শেষ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সংঘাতে বেশ কয়েকজনের প্রাণ গেছে, ভাঙচুর-অগ্নিসংযোগের শিকার হয়েছে কয়েক ডজন যানবাহন ও স্থাপনা। তিন দিনের অবরোধ শেষে দুই দিনের বিরতি দিয়ে রোববার ভোর থেকে ফের ৪৮ ঘণ্টার জন্য একই কর্মসূচি দিয়েছে সরকারের পদত্যাগের এক দফা আন্দোলনে থাকা বিএনপি ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD