1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লায় ভয়াবহ ভাবে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ,গত ২৪ ঘন্টায় শনাক্ত ৪২৮ মৃত্যু ৩
বাংলাদেশ । বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

কুমিল্লায় ভয়াবহ ভাবে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ,গত ২৪ ঘন্টায় শনাক্ত ৪২৮ মৃত্যু ৩

নেকবর হোসেন:
  • প্রকাশিত: সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৮২ বার পড়েছে

কুমিল্লায় বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। নিয়ন্ত্রণে আসছে না পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় জেলায় ৪২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪২ দশমিক ৯ শতাংশ। এ সময় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও তিন জন। এসব তথ্য সোমবার সন্ধ্যায় ৬টা ৩০ মিনিটে দিকে দৈনিক কালজয়ী কে নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন মীর মোবারক হোসাইন। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী রবিবার ১১জুলাই বিকেল থেকে সোমবার ১২জুলাই বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে ৯৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে ১৫৫জনই কুমিল্লা সিটি করপোরেশনের বাসিন্দা। বাকিদের মধ্যে আদর্শ সদরের ৩২জন, সদর দক্ষিণের ৯, বুড়িচংয়ের ৩৬, ব্রাহ্মণপাড়ার ৭, চান্দিনার ৯, চৌদ্দগ্রামের ৩৭, দেবিদ্বারের ২৯, দাউদকান্দির ১৬, লাকসামের ৩১, লালমাইয়ের ৬, নাঙ্গলকোটের ১, বরুড়ার ২৮, মনোহরগঞ্জের ২, মুরাদনগরের ৯, মেঘনার ৩, তিতাসের ৯ ও হোমনার ৯ জন শনাক্ত হয়েছেন।

মৃতদের মধ্যে আর্দশ সদর ১, চান্দিনায় ১, লাকসামের ১ জন। জেলায় এখন পর্যন্ত ১৭ হাজার ৯৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩৮জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০ জন। এ নিয়ে জেলায় সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৬১৭।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন,কুমিল্লায় আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। যদি এ মুহুর্তেও মানুষের মাঝে সচেতনতা না বাড়ে, তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে।

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, জেলা প্রশাসন থেকে সর্বসাধারণের সচেতনতা বাড়াতে প্রতিদিনই মোবাইল কোর্টের (ভ্রাম্যমাণ আদালত) অভিযান পরিচালনা করা হচ্ছে। তিনি আরও বলেন,চলমান শাটডাউনে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণও করা হচ্ছে। আমরা চাই বিনা প্রয়োজনে কেউ যেন ঘর থেকে না বের হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD