1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লায় প্রধানমন্ত্রী ঘর পাবে ভূমিহীন ১৭৯০ টি পরিবার
বাংলাদেশ । রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
বিরল ঘটনার জন্ম দিয়ে ৩ বন্ধুর আমেরিকা জয় খেটে খাওয়া দিনমজুর মানুষের মাঝে ছাতা গ্লোকোজ স্যালাইন ও পানির পট বিতরণ জামালগঞ্জে নদীর ওপর সেতু না থাকায় জনদুর্ভোগ চরমে!! মাছ মারতে যাওয়ার পথে জেলেরই মর্মান্তিক মৃত্যু!! স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী

কুমিল্লায় প্রধানমন্ত্রী ঘর পাবে ভূমিহীন ১৭৯০ টি পরিবার

নেকবর হোসেন:
  • প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ৩০৭ বার পড়েছে

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে কুমিল্লা জেলার ১৭ টি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ ও ৩য় পর্যায়ের অবশিষ্ট গৃহ ও জমি প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (২০ মার্চ) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা প্রশাসন মোহাম্মদ শামীম আলম। তিনি বলেন, আগামী ২২ মার্চ জেলার ১৭ টি উপজেলায় মোট ১৭৯০ টি একক গৃহ উদ্বোধন করা হবে। এর মধ্যে, আদর্শ সদরে ৮৬ টি, সদর দক্ষিণে ১৬০ টি, চৌদ্দগ্রামে ১২৪ টি, নাঙ্গলকোটে ৮০ টি, লাকসামে ৭২ টি, মনোহরগঞ্জে ১১২ টি, লালমাইয়ে ৪৮ টি, বরুড়ায় ৭৮ টি, চান্দিনায় ১০৩ টি, দাউদকান্দিতে ১৩০ টি, মেঘনায় ৭৪ টি, তিতাসে ৮৪ টি, হোমনায় ৫৭ টি, মুরাদনগরে ১১৫ টি, দেবিদ্বারে ১৫০ টি, ব্রাহ্মণপাড়ায় ৯৯ টি, বুড়িচংয়ে ৯৯ টি।

এসময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই প্রকল্পকে প্রধান দায়িত্ব হিসেবে নিয়েছেন। আমরা সকলের সহায়তায় এই প্রকল্পকে বাস্তবায়ন করবো। এক্ষেত্রে আমরা কিছু বাঁধার সম্মুখীন হলেও, সকলের সহায়তায় আমরা তা কাটিয়ে উঠছি। শুভ উদ্বোধনের এই পর্যায়ে চৌদ্দগ্রাম, লাকসাম, মনোহরগঞ্জ, চান্দিনা, লালমাই ও ব্রাহ্মণপাড়া সহ মোট ৬ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায় মিলে এখন পর্যন্ত সর্বমোট ৪৭২৬ টি ঘর উদ্বোধন করা হয়েছে। এসময় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার আদর্শ সদর কানিজ ফাতেমা, রেভেনিউ ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাস সহ আরো অনেকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD