1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার হয়ে বিপিএল মাতাবেন রশিদ খান
বাংলাদেশ । শনিবার, ২৭ জুলাই ২০২৪ ।। ২০শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি মৌলভীবাজারে কাঁচাবাজার সহ নিত্য পন্যের দাম অস্থিতীশীল। কোটা বহাল রাখার দাবিতে ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভসহ মানববন্ধন কোটা সমাধানের দাবিতে ফুলবাড়ীতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভসহ সমাবেশ কোটা বিরোধী আন্দোলনে উত্তাল সৈয়দপুর শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল সারাদেশে আন্দোলনকারীদের ওপরে হামলার প্রতিবাদে উত্তাল ইবি বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ঘরবাড়ীর ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন সৈয়দপুরে বৃষ্টির পানিতে বন্দি ভুক্তভোগিদের সড়ক অবরোধ গুলিবিদ্ধ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

কুমিল্লার হয়ে বিপিএল মাতাবেন রশিদ খান

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩২২ বার পড়েছে

জনপ্রিয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের মৌসুমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে রশিদ খানকে। আফগানিস্তানের এই স্পিনারকে দলে ভেড়ানোর খবরটি কুমিল্লার অফিসিয়াল ফেসবুকের মাধ্যমে জানানো হয়েছে। এবারই প্রথম নয়, এর আগেও দলটির হয়ে বিপিএল খেলেছিলেন রশিদ। ২০১৬ এবং ২০১৭ মৌসুমে এই দলটির হয়ে খেলেছিলেন তিনি। দুই আসর মিলিয়ে কুমিল্লার জার্সিতে ১৫টি ম্যাচ খেলেন রশিদ। যেখানে বল হাতে ১৯টি উইকেট নেন তিনি।

এদিকে আগের দিন আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে দলে ভেড়ানোর কথা জানিয়েছিল কুমিল্লা। আগের মৌসুমেও কুমিল্লার জার্সিতে খেলতে দেখা গেছে তাদের। বাংলাদেশের সবচেয়ে বড় ঘরোয়া টুর্নামেন্ট বিপিএলের নিয়মিত সদস্য রাসেল ও নারিন। টুর্নামেন্টের বেশিরভাগ মৌসুমেই খেলেছেন তারা দুজন। ২০১২ সাল থেকে শুরু হওয়া বিপিএলে এখন পর্যন্ত ঢাকা ডায়নামাইটস, খুলনা রয়্যাল বেঙ্গলস, রাজশাহী রয়্যালস ও কুমিল্লার হয়ে খেলেছেন রাসেল।

২০২৪ বিপিএলেও খেলতে আসছেন তিনি। এদিকে নারিনও কুমিল্লার হয়ে গতবার বিপিএলে খেলেছেন। এই মৌসুমেও তাকে ছাড়ছে না কুমিল্লা। যদিও পুরো মৌসুমে পাওয়া যাবে না নারিনকে। ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি শেষে বিপিএলে যোগ দেয়ার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনারের। কুমিল্লা ছাড়া এর আগে ঢাকা ডায়নামাইটস, বরিশাল বার্নার্সের হয়ে খেলেছেন নারিন।

অভিজ্ঞ এই ক্রিকেটার ছাড়াও কুমিল্লা বিদেশি হিসেবে রিটেইন করেছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানকে। এর আগে গত মৌসুমের দল থেকে দেশি ক্রিকেটার হিসেবে উইকেটকিপার ব্যাটার লিটন দাস, স্পিনার তানভির ইসলাম ও পেসার মুস্তাফিজুর রহমানকে। এদিকে দেশি ক্রিকেটার হিসেবে সরাসরি চুক্তি করা হয়েছে তাওহীদ হৃদয়কে। গত আসরে সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন তরুণ এই ব্যাটার।

আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে বিপিএলে হওয়ার কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে সেটি আপাতত হচ্ছে না। ধারণা করা হচ্ছে নির্বাচনের পর অর্থাৎ জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে পর্দা উঠতে পারে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের। এর আগে ২৪ সেপ্টেম্বর রেডিসন ব্লুতে হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD