1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার হয়ে বিপিএল মাতাবেন রশিদ খান
বাংলাদেশ । রবিবার, ১৯ মে ২০২৪ ।। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
বিরল ঘটনার জন্ম দিয়ে ৩ বন্ধুর আমেরিকা জয় খেটে খাওয়া দিনমজুর মানুষের মাঝে ছাতা গ্লোকোজ স্যালাইন ও পানির পট বিতরণ জামালগঞ্জে নদীর ওপর সেতু না থাকায় জনদুর্ভোগ চরমে!! মাছ মারতে যাওয়ার পথে জেলেরই মর্মান্তিক মৃত্যু!! স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী

কুমিল্লার হয়ে বিপিএল মাতাবেন রশিদ খান

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪৩ বার পড়েছে

জনপ্রিয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের মৌসুমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে দেখা যাবে রশিদ খানকে। আফগানিস্তানের এই স্পিনারকে দলে ভেড়ানোর খবরটি কুমিল্লার অফিসিয়াল ফেসবুকের মাধ্যমে জানানো হয়েছে। এবারই প্রথম নয়, এর আগেও দলটির হয়ে বিপিএল খেলেছিলেন রশিদ। ২০১৬ এবং ২০১৭ মৌসুমে এই দলটির হয়ে খেলেছিলেন তিনি। দুই আসর মিলিয়ে কুমিল্লার জার্সিতে ১৫টি ম্যাচ খেলেন রশিদ। যেখানে বল হাতে ১৯টি উইকেট নেন তিনি।

এদিকে আগের দিন আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে দলে ভেড়ানোর কথা জানিয়েছিল কুমিল্লা। আগের মৌসুমেও কুমিল্লার জার্সিতে খেলতে দেখা গেছে তাদের। বাংলাদেশের সবচেয়ে বড় ঘরোয়া টুর্নামেন্ট বিপিএলের নিয়মিত সদস্য রাসেল ও নারিন। টুর্নামেন্টের বেশিরভাগ মৌসুমেই খেলেছেন তারা দুজন। ২০১২ সাল থেকে শুরু হওয়া বিপিএলে এখন পর্যন্ত ঢাকা ডায়নামাইটস, খুলনা রয়্যাল বেঙ্গলস, রাজশাহী রয়্যালস ও কুমিল্লার হয়ে খেলেছেন রাসেল।

২০২৪ বিপিএলেও খেলতে আসছেন তিনি। এদিকে নারিনও কুমিল্লার হয়ে গতবার বিপিএলে খেলেছেন। এই মৌসুমেও তাকে ছাড়ছে না কুমিল্লা। যদিও পুরো মৌসুমে পাওয়া যাবে না নারিনকে। ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি শেষে বিপিএলে যোগ দেয়ার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের এই স্পিনারের। কুমিল্লা ছাড়া এর আগে ঢাকা ডায়নামাইটস, বরিশাল বার্নার্সের হয়ে খেলেছেন নারিন।

অভিজ্ঞ এই ক্রিকেটার ছাড়াও কুমিল্লা বিদেশি হিসেবে রিটেইন করেছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানকে। এর আগে গত মৌসুমের দল থেকে দেশি ক্রিকেটার হিসেবে উইকেটকিপার ব্যাটার লিটন দাস, স্পিনার তানভির ইসলাম ও পেসার মুস্তাফিজুর রহমানকে। এদিকে দেশি ক্রিকেটার হিসেবে সরাসরি চুক্তি করা হয়েছে তাওহীদ হৃদয়কে। গত আসরে সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন তরুণ এই ব্যাটার।

আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে বিপিএলে হওয়ার কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে সেটি আপাতত হচ্ছে না। ধারণা করা হচ্ছে নির্বাচনের পর অর্থাৎ জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে পর্দা উঠতে পারে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের। এর আগে ২৪ সেপ্টেম্বর রেডিসন ব্লুতে হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD