1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার বিভিন্ন এলাকায় ২৩ লক্ষাধিক টাকা জরিমানা
বাংলাদেশ । শুক্রবার, ০২ জুন ২০২৩ ।। ১১ই জিলকদ, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
শ্যালিকা ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী ২০ বছর পর গ্রেফতার! কুবিতে সাংবাদিক ও ছাত্রলীগের উচ্চবাচ‍্যের ঘটনায় দুটি অভিযোগপত্র জমা কভার্ড ভ্যান ও ফেন্সিডিল’সহ কুমিল্লায় র‌্যাবের হাতে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার বরুড়ায় অস্ত্রসহ পাঁচ ডাকাত গ্রেফতার ময়মনসিংহে চাচাতো ভাই হত্যা মামলার সাজাপ্রাপ্ত প্রধান আসামী গ্রেফতার চাঁদপুরে অষ্টম শ্রেনীতে পড়ুয়া স্কুল ছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবকের যাবজ্জীবন জীবন জীবিকার হাতিয়ার হল মাটি! অন্য পেশার কাজ যানলে ছেরে দিতাম কবে কচুয়ায় পানিতে ডুবে জমজ ভাই-বোনের মৃত্যু চাঁদপুরে পুত্রবধূর মারধরের শিকার হয়ে হাসপাতালের বেডে বৃদ্ধা শাশুড়ি কুমিল্লা সদরে ২০০ বোতল ফেন্সিডিলসহ ২ জন আটক

কুমিল্লার বিভিন্ন এলাকায় ২৩ লক্ষাধিক টাকা জরিমানা

সৌরভ মাহমুদ হারুন:
  • প্রকাশিত: বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৩৭ বার পড়েছে
৪টি সিসা তৈরি কারখানা উচ্ছেদ, জাতীয় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাহানা পারভীন ও জেলা পরিবেশ অধিদপ্তরের এর উপ পরিচালক শওকত আরা কলি এর নেতৃত্বে কুমিল্লার  বুড়িচং, উপজেলা সদর সহ জেলার বিভিন্ন উপজেলায় কৃষি ও পরিবেশের জন্য ক্ষতিকর অবৈধ ইটভাটা ও সীসা তৈরির কারখানায় অভিযান পরিচালিত হয়। ২ দিনব্যাপী এ অভিযানে ১৫ মার্চ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত পরিবেশের ক্ষতি সহ বিভিন্ন অভিযোগে সদর উপজেলার শফিকুল ইসলাম ব্রিকস ফিল্ড কে নগদ ১লক্ষ টাকা এবং বুড়িচংয়ের ইসলাম ব্রিকস কে নগদ ২লক্ষ ৫০হাজার টাকা জরিমানা করা হয়।
দুপুরে ময়নামতি ইউনিয়নের শরিফপুর এলাকায় অভিযান চালিয়ে অনুমোদনহীন পরিবেশ বিধ্বংসী সিসা তৈরির অবৈধ কারখানা রবি ব্যাটারী হাউজ কে নগদ ৬০হাজার টাকা জরিমানা এবং কারখানাটিকে ধ্বংস করে দেয়া হয়৷ একই দিন বিকেলে জেলার দেবিদ্বার ও চান্দিনা উপজেলা সীমান্তের ছয়ঘরিয়া কাবিলপুর এলাকায় অভিযান পরিচালিত হয়। এসময় মেসার্স যমুনা ব্যাটারী কোং নামে একটি সহ পাশাপাশি একই এলাকায় বেনামে আরো ২টি সিসা কারখানা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।
জেলা পরিষদ অধিদপ্তরের উপ-পরিচালক শওকত আরা কলি বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধ ভাবে পরিচালিত বেশকিছু ইটভাটা ও ব্যাটারী পুড়িয়ে সিসা তৈরির ক্ষতিকর কেমিক্যাল কারখানায় অভিযান পরিচালিত হয়। ১৫ মার্চ সোমবার জেলার বিভিন্ন এলাকার অবৈধ ভাবে গড়ে ওঠা সহ বিভিন্ন অভিযোগে ৫টি ব্রিকস ফিল্ড কে ১৯ লক্ষ টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে বুড়িচং সদর ও চান্দিনা উপজেলার দুটি ইটভাটা ও একটি সীসা তৈরি  কারখানাকে ৪লক্ষ ১০হাজার টাকা জরিমানা করা হয়।
মালিক বা লোকজন না থাকায় পরিবেশের, পশুপাখি, মানবদেহ ও কৃষি জমির ফসলের জন্য মারাত্মক ক্ষতিকর হওয়ায়, সীসা তৈরির কারখানাগুলো গুড়িয়ে দেয়া হয়। নিয়মনীতি না মেনে পরিচালিত অনুমোদনহীন ও ক্ষতিকর কারখানা মিল ফেক্টোরির বিরুদ্ধে এমন অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।  পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাহানা পারভীন এর নেতৃত্বে দুই দিনব্যাপী এই অভিযানে জেলা পুলিশের একটি টিম ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ সার্বিক ভাবে সহায়তা করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD