1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার নাঙ্গলকোটে বেতন কমানোর নামে বিভ্রান্তি: কর্তৃপক্ষের অভিযোগ
বাংলাদেশ । মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ ।। ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
হবিগঞ্জের মাধবপুরে ২ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেলো ২চালকের সুনামগঞ্জ সীমান্তে বিজিবির অভিযানে ভারতীয় মদসহ আটক-১ নওগাঁয় পুলিশে চাকুরী দেয়ার নামে প্রকাশ্যে ঘুষ লেনদেনের সময় প্রতারক আটক মাগুরার শালিখায় মহিলা কলেজের শিক্ষার্থীদের সাথে অধ্যক্ষের অশালীন আচরণ শেরপুরের নকলায় বানেশ্বর্দী ইউপি নির্বাচনে প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত-২০ ব্রাহ্মণপাড়ায় রাতের আধারে হিন্দু সম্প্রদায়ের বাড়ি দখল করে ঘর নির্মাণ! শরণখোলা প্রেসক্লাবের নির্বাচনে লিটন সভাপতি-মহিদুল সম্পাদক দূর্গম এলাকার স্কুল ছাত্রীদের হাতে বাই সাইকেল তুলে দিলেন ইউপি চেয়ারম্যান কানাইাটে হত্যা চেষ্টা মামলার আসামী ছুনু গ্রেফতার

কুমিল্লার নাঙ্গলকোটে বেতন কমানোর নামে বিভ্রান্তি: কর্তৃপক্ষের অভিযোগ

মেহেদী হাসান ভূঁইয়া আজিম:
  • প্রকাশিত: শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৩ বার পড়েছে
Nangolkot Cumilla news

কুমিল্লার নাঙ্গলকোটের হোমনাবাদ আদর্শ ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বকেয়া বেতন কমানোর নামে বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে কলেজ কর্তৃপক্ষের আয়োজনে মতবিনিময় ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার কলেজ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশ ও মতবিনিময় সভায় অধ্যক্ষ জাহাঙ্গীর আলম বলেন, কলেজ কর্তৃপক্ষ কখনো শিক্ষার্থীদের ওপর অতিরিক্ত ফি ধার্য করে না। শিক্ষার্থীরা সরকারী নিয়মে ধার্যকৃত ফি কম দিয়ে ভর্তি হয়। ফলে পরীক্ষার সময় ভর্তির বকেয়া ফি ও বেতন নিতে হয়। এতে টাকার পরিমাণ কিছু বেড়ে যায়। কতিপয় ছাত্র রাজনৈতিক ফায়দা হাসিল করে বিভিন্ন শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে বানিজ্য করে। পরে তারা দলের নাম ভাঙ্গিয়ে টাকা কম দেয়ার জন্য কলেজ তালিকা প্রদান করেন। তারা কলেজকে ঠকিয়ে নিজেরা শুবিধা ভোগ করে। যা একটি প্রতিষ্ঠান কখনো এ অনিয়ম মেনে নিতে পারে না।

বোর্ডের নির্দেশে ফরম পূরণের নির্ধারিত ফি ও ২৪ মাসের বকেয়া বেতন ধার্য করে আদায় করার কথা থাকলেও ইতিমধ্যে আমরা এক বছরের বেতন মওকূফের সিদ্ধান্ত নিয়েছি। তারপরও কিছু অছাত্ররা শিক্ষার্থীদের ভূল বুঝিয়ে অহেতুক আন্দোলন করেছে। কলেজের প্রতিটি কাজে এসব অছাত্ররা বাঁধা দিয়ে প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করে আসছে। কতিপয় ও বহিরাগত ছাত্রসহ কলেজ প্রাঙ্গণে ছাত্রীদের ইভটিজিং করেছে। এনিয়ে আমরা একাধীকবার ব্যবস্থা নিয়েও তা রোধ করা সম্ভব হয়নি।তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনলাইনের মাধ্যমে সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রতিদিন প্রতিষ্ঠান খোলা থাকছে। গত ১৯ মাস প্রতিষ্ঠানের ফান্ড শূণ্য। শিক্ষকদের বেতন ঠিক মত দিতে পারছি না।

তাই গত ৩১ আগস্ট মঙ্গলবার কলেজের দপ্তরীর নিকট জোরপুর্বক চাবি নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের জিম্মি করে মূল ফটকে তালা দিয়ে আন্দোলনের নামে বিশৃংখলা সৃষ্টি করে। আমরা কলেজ কর্তৃপক্ষ এর তীব্র নিন্দা জানিয়ে ভবিষ্যতে এধরণের কার্যকলাপ থেতে বিরত থাকার জন্য সকলের প্রতি আহবান জানাচ্ছি।সভায় উপস্থিত ছিলেন, কলেজ গভর্নিং বডির সভাপতি এড. আবুল হাশেম, বিদ্যুৎসাহী সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন চৌধূরী, ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমূল হাসান ভূঁইয়া বাছির, আভিভাবক সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান, প্রতিষ্ঠাতা সদস্য রফিকুল ইসলাম আবু, হিতসি সদস্য আব্দুল খালেক মিয়াজী, শিক্ষক প্রতিনিধি অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক, তারেক হোসেন ও নাছরিন সুলতানা প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD