1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার চান্দিনায় ১৮মাস স্কুলে অনুপস্থিত থাকায় সহকারী শিক্ষিকা বরখাস্ত
বাংলাদেশ । রবিবার, ২৪ অক্টোবর ২০২১ ।। ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
সিরাজগঞ্জের তাড়াশে চাঁদা আদায়ের সময় ভুয়া পুলিশ গ্রেফতার বগুড়ার নন্দীগ্রামে পুলিশি অভিযানে মাদক কারবারিসহ আটক-৪ কুমিল্লার লালমাইয়ে ফিলিং স্টেশনে অগ্নিকান্ড,প্রাইভেটকার পুড়ে ছাই স্বাধীনতার ৫০ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি মৌলভীবাজারের কমলগঞ্জে চাঁদপুরের শাহরাস্তিতে চাঞ্চল্যকর জোড়া খুনের রহস্য উদঘাটন, প্রধান আসামীসহ আটক-৩ টাঙ্গাইলে ট্যাংকি পরিস্কার করতে গিয়ে মামা ভাগ্নের মৃত্যু সকল শুভবুদ্ধির মানুষকে অশুভ শক্তির মোকাবেলায় ঐক্যবদ্ধ হতে হবে: ডা. দীপু মনি ফরিদপুরের সালথায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে উস্কানিমূলক পোস্ট দেয়ায় ১যুবক আটক গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমি বিরোধে প্রতিপক্ষের আঘাতে স্কুলশিক্ষক গুরুতর আহত

কুমিল্লার চান্দিনায় ১৮মাস স্কুলে অনুপস্থিত থাকায় সহকারী শিক্ষিকা বরখাস্ত

আকিবুল ইসলাম হারেছ :
  • প্রকাশিত: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৫৯ বার পড়েছে
কুমিল্লার চান্দিনায় ১৮মাস স্কুলে অনুপস্থিত থাকায় সহকারী শিক্ষিকা বরখাস্ত
কুমিল্লার চান্দিনায় ১৮মাস স্কুলে অনুপস্থিত থাকায় সহকারী শিক্ষিকা বরখাস্ত

কুমিল্লা চান্দিনার ৮নং বাতাঘাসী ইউনিয়নের বাতাঘাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সানাইয়া আক্তার কে বরখাস্ত করা হয়েছে।১৪ই সেপ্টেম্বর কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আব্দুল মান্নান এ নির্দেশ দেন।গত দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠানে বিনা অনুমতিতে অনুপস্থিতির অভিযোগে কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মান্নান শিক্ষিকা সানাইয়া আক্তারের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পেয়ে তাকে অবহিত করে তার ঠিকানা বরাবর বরখাস্তের নোটিশ পাঠান।

জানা যায়,সানাইয়া আক্তার গত ২০০৭ সালের ২রা জুলাই এসে বাতাঘাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মস্থলে যোগ দেন।যোগদানের পর নিয়মিত কর্মস্থলে যেতেন।কিন্তু গত ২০২০ সালের ৩রা ফেব্রুয়ারির পরই অসুস্থজনিত কারণে তিনি ৩ দিনের ছুটি নেন।এই ৩ দিনের ছুটি তার আজও শেষ হয়নি।তিনি আর কর্মস্থলে যোগ দেননি।কাউকে না জানিয়ে তিনি কর্মস্থলে প্রায় ১৮ মাস অনুপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সানাইয়া আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,চান্দিনা গ্রামের বাড়িতে থাকাকালীন স্কুলে যাওয়া সম্ভব হতো।এখন পরিবার নিয়ে ঢাকা থাকতে হচ্ছে।তাই পারিবারিক কারণেই এখন আর চাকুরি করা সম্ভব হচ্ছে না।তবে কর্তৃপক্ষ চাইলে রিজাইন লেটার পাঠাব।

বাতাঘাসী স্কুলের প্রধান শিক্ষিকা ফেরদৌসি বেগম বলেন,মাতৃকালিন ছুটিতে গিয়ে সহকারি শিক্ষিকা সানাইয়া আক্তার আর স্কুলে আসেননি।তার সাথে যোগাযোগের চেষ্টা করেছিলাম।অনেক দিন পর সে ফোন করে বলে পারিবারিক কারণে আর স্কুলে আসা সম্ভব নয়।এমতাবস্থায় আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করি।

চান্দিনা উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন,এলাকাবাসী,অভিভাবকসহ সুশীল সমাজের অভিযোগের ভিত্তিতে সানাইয়া আক্তারকে স্কুলে না আসার কারণ জানিয়ে তাকে কারণ দর্শানোর জন্য ডাকযোগে অনেক নোটিশ পাঠানো হয়েছিল।তিনি কোন উত্তর দেন নি।তাই তার ওপর শাস্তি আরোপ করে দাপ্তরিক চিঠি ইস্যু করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের পূর্বক তাকে বরখাস্ত করে প্রাথমিক শিক্ষা দপ্তরের কর্মকর্তারা।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল মান্নান মুঠোফোনে জানান,সানাইয়া আক্তার চান্দিনা উপজেলার বাতাঘাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ছিলেন। প্রায় ১৮ মাস বিদ্যালয়ে বিনা অনুমতিতে অনুপস্থিত থেকে বেতন-ভাতা আদায় করেছেন। তাকে বারবার তলব করা হলেও তিনি আসেননি। এ কারণেই সরকারি কর্মচারী(শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর বিধি ৪(৩)(গ) মোতাবেক সানাইয়া আক্তার কে কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে এবং পদটি শূন্য ঘোষণা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD