1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কচুয়ায় বৃষ্টিতে সূর্যমুখী ফসলের ব্যাপক ক্ষ*তি,কৃষকের মাথায় হাত
বাংলাদেশ । রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩রা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার সিলেটে যৌথবাহিনীর অ্যাকশন শুরু; লাপাত্তা অস্ত্রধারীরা সচিবদের সঙ্গে বৈঠকে প্রধান উপদেষ্টা শিক্ষকদের হেনস্থা ও জোরপূর্বক অপসারণ বন্ধের দাবিতে মৌলভীবাজারে শিক্ষার্থীদের সমাবেশ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সিলেট সীমান্তে স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ সিলেট শহর জুড়ে আবারও ছয়লাভ নিবন্ধন ছাড়া অবৈধ অটোরিক্সা সিএনজি ভারতে পাচারকালে তাহিরপুর সীমান্তে ইলিশের চালান জব্দ! চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটে সিনিয়র জুনিয়র দ্বন্দ্বের সংঘর্ষে আহত ১০ রাস্তা নয় এ যেন মরণ ফাঁদ পালাতে গিয়ে বিমানবন্দরে যুবলীগের দুই নেতা আটক

কচুয়ায় বৃষ্টিতে সূর্যমুখী ফসলের ব্যাপক ক্ষ*তি,কৃষকের মাথায় হাত

মোঃ জুয়েল রানা :
  • প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ১৫৫ বার পড়েছে

চাঁদপুরের কচুয়ায় আকস্মিক ঝড়ো হাওয়া ও অতিবৃষ্টিতে সূর্যমুখী ফসলের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। ১৯ মার্চ রোববার এমন আকস্মিক বৃষ্টি ও ঝড় হওয়ার কারণে বুধুন্ডা গ্রামের সূর্যমুখী চাষী মনির হোসেনের কষ্টে লালিত ফসল ব্যাপক ক্ষতি হয়। অসময়ে এমন হঠাৎ বৃষ্টির ফলে সুর্যমুখী ফসলের ক্ষতি হওয়ায় কৃষক মনির হোসেনের চোখে-মুখে এখন হতাশার ছাপ।

কৃষি অফিস সূত্রে জানা যায়, এ বছর উপজেলায় প্রায় ৫ হেক্টর জমিতে সূর্যমুখীর আবাদ হয়েছে। তার মধ্যে বুধুন্ডা গ্রামের নিরীহ কৃষক মনির হোসেন নিজের ও বর্গা নিয়ে ১ একর ২৫শতাংশ জমিতে সূর্যমুখীর আবাদ করেছেন। আর কয়েক দিন পর উৎপাদিত ফসল কেটে ঘরে তুলে বিক্রির স্বপ্ন দেখছিলেন তিনি।

আকস্মিক বৃষ্টি ও ঝড়ো হাওয়াতে তার স্বপ্ন এখন চুরমার হয়ে গেছে। স্থানীয় এনজিও উদ্দীপন ও কৃষি অফিসের সহায়তা সূর্যমুখীর আবাদ করলেও স্বপ্ন এখন ধুলিসাৎ।ক্ষতিগ্রস্থ মনির হোসেন চাঁদপুর টাইমসকে জানান, আজ সকালে আকস্মিক ভাবে ঝড়ো বৃষ্টি হয়। এতে আমার আবাদ করা সূর্যমূখী ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। ক্ষতি কাটিয়ে সরকারি ভাবে প্রনোদনা পেতে সহযোগিতা কামনা করেছেন তিনি।

উপজেলা কৃষি অফিসার মো. সোফায়েল হোসেন চাঁদপুর টাইমসকে বলেন, খবর পেয়ে ক্ষতিগ্রস্থ কৃষকের সূর্যমুখী খেত পরিদর্শন করেছি। ক্ষতির পরিমান তালিকা তৈরি করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন প্রেরন করা হবে। পাশাপাশি জমিতে পানি যেন জমে না থাকে কৃষকদের সার্বিক ভাবে পরামর্শ দেয়া হচ্ছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD