1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কক্সবাজারে দৈনিক যায়যায়দিনের দুইদিনব্যাপী প্রতিনিধি সম্মেলন ২০২১
বাংলাদেশ । বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ।। ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

কক্সবাজারে দৈনিক যায়যায়দিনের দুইদিনব্যাপী প্রতিনিধি সম্মেলন ২০২১

রুহুল আমিন:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ১২৮ বার পড়েছে

দুর থেকে বহুদুর। টেকনাফ থেকে তেতুলিয়া।

দেশের প্রতিটি জেলা এবং উপজেলা থেকে মিলিত হয়েছিলেনদেশের সর্বাধিক পাঠকের জনপ্রিয় জাতীয় দৈনিক যায়যায়দিনের কর্মরত প্রতিনিধিরা। আকাশ, সড়ক ও নৌ পথ দিয়ে সব বাঁধা ডিঙিয়ে প্রতিনিধিরা ছুঁটে আসেন বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত নগরী কক্সবাজারে। সমুদ্র নগরীর সমুদ্র ঘেঁষা জমকালো পাঁচতারকা হোটেল “সী ওয়ার্ল্ডে” গত ৩ ও ৪ঠা ডিসেম্বর দুইদিনব্যাপী এক বর্ণিল মিলনমেলার আয়োজন করা হয়। দৈনিক যায়যায়দিন কর্তৃপক্ষ এই মিলনমেলা জমকালো আর আনন্দময় করে তুলতে দুইদিন আগে থেকেই নানা প্রস্তুতি গ্রহণ করে।

‘আমরাও পারি-আমরাই সেরা’ শ্লোগান নিয়ে জমে ছিল এই মিলনমেলা। কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়সহ সকল স্টাফ ও প্রতিনিধিদের জন্য থাকা, খাওয়া, বিনোদন ও ঘুরে বেড়ানোর সকল ব্যবস্থার আয়োজন করে। অনুষ্ঠানের প্রথম দিনে প্রতিষ্ঠানটির সার্কুলেশন ম্যানেজার বিল্লাল হোসেন ও সিনিয়র হিসাবরক্ষক মোঃ রইচ উদ্দিন দেশের সকল জেলা উপজেলা থেকে আসা প্রতিনিধিদের সংবর্ধণ এবং টি শার্ট ব্যগ উপহার দেন ।

হোটেল সী ওয়ার্ল্ড এর সপ্তম তলার সম্মেলন কক্ষে আয়োজনকরা হয় প্রতিনিধি সম্মেলনের মূল পর্ব। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন দৈনিক যায়যায়দিন পত্রিকার চট্টগ্রামের লোহাগাড়া প্রতিনিধি আব্দুল জব্বার। শুরুতেই স্মরণ করা হয় যায়যায়দিনের ফ্রেন্ডস ফোরাম ও তাদের পরিবারের সদস্যদের এবং যারা চলে গেছেন না ফেরার দেশে, তাদের স্মরণে আত্মার মাগফেরাত কামণায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিনিধিরা তাদের বক্তব্য শুরু করেন পর্যায়ক্রমে। এ সময় তাদের বক্তব্যে যায়যায়দিনের কাছ থেকে প্রত্যাশা, প্রাপ্তি, সমস্যা ও  সম্ভাবনার নানা কথা উঠে আসে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিনিধিরা তাদের পরিচয় দিয়ে একে অপরের সাথে কুশল বিনিময় করেন।

আলোচনান্তে স্বাগত বক্তব্য দেন দৈনিক যায়যায়দিনের কান্ট্রি ডেক্স ইনচার্জ মায়মুনা আক্তার লীনা। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের শ্রী বৃদ্ধি করেন দৈনিক যায়যায়দিনের ব্যবস্থাপনা পরিচালক হালিফ রাঈস চৌধুরী। তার বক্তব্যে প্রতিনিধিদের উদ্দেশ্যে জানালেন, সবাইকে নিয়ে সামনের দিকে আরও শক্তিশালী হয়েই এগিয়ে যাবে প্রিয় প্রতিষ্ঠনিটি। দেশসেরা যায়যায়দিন প্রতিনিধিদের সঙ্গে নিয়ে চলমান অবস্থান ধরে রেখে ভবিষ্যতের পথনির্দেশনা তৈরি করবে। সেরাদের সেরা হয়ে নিজের অবস্থান অটুট রাখবে। এজন্য সম্ভাব্য সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি দায়িত্ব পালনে সবাইকে আরও সক্রিয় হওয়ার অনুরোধ করেন।

প্রধান অতিথিরবক্তব্যের আগে ধাপেধাপে বক্তব্য দেন, পত্রিকাটির চট্টগ্রাম ব্যুরো প্রধান হেলাল উদ্দিন চৌধুরী, সিনিয়র রিপোর্টার সাখাওয়াত হোসেন ও আহমেদ তোফায়েল, চিফ রিপোর্টার (ভারপ্রাপ্ত) হাসান মোল্লা, সিনিয়র সহ-সম্পাদক আবু জাফর মো. সোহেল, সহ-সম্পাদক শামীম আহমেদ, ব্যবস্থাপক মো. নূরুল হক, উপ-ব্যবস্থাপক (বিজ্ঞাপন) ইব্রাহিম খলিল স্বপন, সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) মো. ইকবাল হোসেন, সার্কুলেশন ম্যানেজার বিল্লাল হোসেন ও সিনিয়র হিসাব রক্ষক মো. রইছ উদ্দিন প্রমুখ।

এ সময় বিভিন্ন জেলা-উপজেলা প্রতিনিধিদের নানা প্রশ্নের জবাব দেন যায়যায়দিনের বার্তা সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। জেলা ও উপজেলা প্রতিনিধিদের মধ্যে বক্তব্য দেন, বরিশাল ব্যুরো চিফ আরিফুর রহমান, খুলনা ব্যুরো চিফ আতিয়ার রহমান শান্ত, স্টাফ রিপোর্টার (পিরোজপুর) জহিরুল হক টিটু, স্টাফ রিপোর্টার (মাদারীপুর) মঞ্জুর হোসেন, স্টাফ রিপোর্টার (নেত্রকোনা) চন্দন চক্রবর্তী, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) রিপন সরকার, গাজীপুর প্রতিনিধি আবুল হোসেন, ঝিনাইদহ প্রতিনিধি তারেক মাহমুদ, বাগেরহাট প্রতিনিধি ইসরাত জাহান, শেরপুর প্রতিনিধি তপু সরকার হারুন, কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি ফখরুল ইসলাম খসরু, কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি নিজামুল আলম মুরাদ, শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধি সোহেল আক্তার মিঠু, নওগাঁ জেলা প্রতিনিধি মোঃ রুহুল আমিন, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি রেজাউল কবির রাজীব প্রমুখ।

প্রতিনিধি সম্মেলনে পাবনা থেকে যোগ দেন জেলা প্রতিনিধি আরিফ আহমেদ সিদ্দিকী, সুজানগর প্রতিনিধি এম মনিরুজ্জামান , বেড়া প্রতিনিধি উজ্জল হোসাইন ও চাটমোহর প্রতিনিধি আতাউর রহমান স্বপন। অনুষ্ঠানে জেলা পর্যায়ে সেরা প্রতিনিধি হিসেবে সম্মিলিত দ্বিতীয় পুরস্কার পান পাবনা জেলা প্রতিনিধি আরিফ আাহমেদ সিদ্দিকী। এছাড়াও অন্য  প্রতিনিধিদেরও উপহার দেয়া হয়। অনুষ্ঠান চলাকালে পত্রিকার সেরা প্রতিনিধিদের পুরস্কার প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রথম দিনের জমকালো পর্ব শেষ হয়।

এ সময় বিভাগীয়, সারাদেশের জেলা প্রতিনিধিও উপজেলা প্রতিনিধিদের সেরাদের সেরা প্রতিনিধিদের পুরস্কার দেয়া হয়। এছাড়াও প্রত্যেক প্রতিনিধির জন্য ছিল বিশেষ উপহার। দ্বিতীয় দিন সকালে ব্যবস্থাপক নুরুল হকের নেতৃত্বে হোটেল “সী ওয়ার্ল্ড” এর সামনে থেকে বের করা হয় আনন্দ বর্ণিল শোভাযাত্রা। নগরীর বিশেষ বিশেষ স্থান প্রদক্ষিন করে কক্সবাজার লাবনী পয়েন্ট বীচে গিয়ে ফটো সেশনের মাধ্যমে তা শেষ হয়। বিকেলে হোটেলের সম্মেলন কক্ষে আলোচনা সভা, র‌্যাফেল ড্রয়ের পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রিয় প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত এই মিলন মেলার সমাপ্তি ঘোষনা করা হয় ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD