1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ওসমানীনগরে ২কোটি টাকার সরকারী ভূমি দখলের চেষ্টা
বাংলাদেশ । শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ ।। ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
ইউনিয়ন পরিষদ সদস্যপদ বিলুপ্তিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভসহ মানববন্ধন র‌্যাব-১১ এর অভিযানে ১৮ কেজি গাঁজা এবং ৭৩ বোতল ফেন্সিডিল’সহ ০২ জন গ্রেফতার। নালার পানিতে ডুবে এক শিশুর মৃত্যু মাছ নিয়ে বাকবিতন্ডার জেরে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত শ্রীমঙ্গলে বিদ্যুৎ মেরামতে গিয়ে একজনের মৃত্যু ওসমানীনগরে ২কোটি টাকার সরকারী ভূমি দখলের চেষ্টা দূর্গাপূজায় আইনশৃস্খলা রক্ষায় সেনাবাহিনী বিজিবিসহ আইনশৃস্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন বালিয়ায় রাজনৈতিক প্রতিহিংসায় বিএনপি নেতার ওপর আওয়ামীলীগ নেতার অতর্কিত হামলা চাঁদপুরে ইন্টারনেট ও ডিস ব্যবসার আদিপত্য কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রদলের অস্ত্রের মহড়া আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ফুলবাড়ীতে বিশেষ আইনশৃঙ্খলা সভা

ওসমানীনগরে ২কোটি টাকার সরকারী ভূমি দখলের চেষ্টা

আতাউর রহমান কাওছার
  • প্রকাশিত: শনিবার, ১২ অক্টোবর, ২০২৪
  • ৪৭ বার পড়েছে

ওসমানীনগরে একটি প্রভাবশালী চক্র প্রায় ২কোটি টাকা মূল্যের সরকারী ভূমি দখলে চেষ্টার খবর পাওয়া গেছে। গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার গোয়ালাবাজারস্থ পুরাতন গরুর হাটে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশসহ প্রশাসনের একটি টিম ঘটনাস্থলে পৌছালে দখল চেষ্টাকারীরা ব্যর্থ হয়ে স্থান ত্যাগ করে চলে যায়। এ ঘটনায় গোয়ালাবাজারে স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

জানাগেছে, উপজেলার গোয়ালাবাজারে সরকারী জায়গায় অবস্থিত পুরাতন গরুহাট স্থানান্তরিত হয়ে গয়নাঘাট এলাকায় যাওয়ার পর প্রায় ১৫ শতক ভূমি খালি হয়ে যায়। তখন সাময়িকভাবে স্থানীয় হকাররা জায়গাটি দখল করে অস্থায়ী দোকান কোটা নির্মাণ করে দোকান খোলেন এবং কিছু অংশে ছাগল বিক্রির হাট বসে। গত বছরের ২৬ অক্টোবর ভোরে অগ্নিকান্ডে হকারদের দোকানগুলো পুড়ে যায়। সরকারী জায়গা থাকায় এর পর থেকে স্থানটিতে আর কেউ দোকান ঘর নির্মাণ করতে পারে নি। গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে একটি প্রভাবশালী চক্র শ্রমিকসহ নির্মাণ সামগ্রী নিয়ে প্রায় ২কোটি টাকা মূল্যের ভূমিটি দখল করতে যায়। এসময় বাজারের ব্যবসায়িদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশসহ প্রশাসনের একটি টিম স্থানটি পরিদর্শন করেছে বলে জানান ব্যবসায়ীরা।

গোয়ালাবাজার পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আনহার আহমদ ও সেক্রেটারি মনির আলী বলেন, এই জায়গাটি সরকারী। ব্যক্তিগতভাবে কেউ স্থাপনা করা উচিৎ নয়।

গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ আলমগীর বলেন, একটি প্রভাবশালী মহল সরকারী জায়গাটি দখল নিতে চায়। সরকারী জায়গাটি ছাগল হাটার জন্য উন্মুক্ত থাকলে বাজারের জন্য ভালো হয়।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাস সাংবাদিকদের বলেন, সরকারী ভূমি স্থাপনা নির্মাণের প্রশ্নই আসে না। যারা এ কাজ করার চেষ্টা করছে আমরা তাদেরকে নিয়ে বসব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD