1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
এসপি'র নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা
বাংলাদেশ । রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

এসপি’র নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা

শাহজাহান আলী মনন
  • প্রকাশিত: শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ৪৫ বার পড়েছে

নীলফামারীর সৈয়দপুর থেকে দুই যুবককে আটক করেছে দিনাজপুরের ডিবি পুলিশ। বৃহস্পতিবার (১৩ জুন) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে অভিযান চালিয়ে বাড়ি থেকে তাদের আটক করা হয়েছে। দিনাজপুর ডিবি পুলিশের এসআই বিশ্বজিৎ এই অভিযানে নেতৃত্ব দেন। সৈয়দপুর থানার এসআই দীপু তাকে সহযোগিতার করেন।

জানা যায়, দিনাজপুর জেলার পুলিশ সুপারের (এসপি) নাম ও ছবি ব্যবহার করে একাধিক ফেসবুক আইডি খুলে লোকজনের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। তাই সুনির্দিষ্ট প্রমাণের ভিত্তিতেই এই অভিযান চালানো হয়।

আটকে যুবকদ্বয় হলো সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ঠনঠনিয়াপাড়ার কাছের মাহমুদের ছেলে আলামিন (২২) ও সাম্বারুর ছেলে রুহুল আমিন (২০)। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমের সহযোগিতায় দীর্ঘদিন থেকে নানা ধরনের প্রতারণা করে আসছে। এর মধ্যে বিশেষ করে আইনী সহায়তা দেয়ার নামে দেশের বিভিন্ন এলাকার লোকজনসহ প্রবাসীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়া সহ থাই জুয়া (লটারী) ও ভিসা প্রতারণায় জড়িত।

দিনাজপুর জেলার এসপি শাহ ইফতেখার আহমেদ, পিপিএম (বার) জানান, প্রায় এক মাস আগে দেশ ও বিদেশের বেশ কয়েক জনের কাছ থেকে জানতে পাই যে, আমার ও আমাদের প্রবাসী কল্যাণ অফিসারসহ বেশ কয়েকজন অফিসারের ছবি ব্যবহার করে একাধিক ফেসবুক আইডি খুলে আইনী সহায়তা তথা জিডি, মামলার তদবীর, পুলিশ ক্লিলিয়ান্স, তদন্ত রিপোর্ট পক্ষে করে দেয়ার নামে প্রতারণা করা হচ্ছে।

এর প্রেক্ষিতে আমাদের সাইবার ক্রাইম ইউনিটকে বিষয়টি দেখার নির্দেশ দেই। তারা তদন্ত করে অভিযোগের সত্যতা পায় এবং দীর্ঘ এক মাস চেষ্টা করে এই অপরাধের সাথে জড়িতদের চিহ্নিত করতে সক্ষম হয়। এরপর তাদের পরিচয় ও ঠিকানা নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। বৃহস্পতিবার রাতে চালানো অভিযানে নীলফামারীর সৈয়দপুর থেকে দুই যুবককে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, আটক যুবকদ্বয়ের পক্ষে তদবির করতে ওই এলাকার দুই জন লোক এসেছে। আমি তাদেরকেও আটকের নির্দেশ দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD