1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
উল সুকুমারের কন্ঠে জসীমউদ্দিন আকাশের 'মানুষ চেনা বড় দায়'
বাংলাদেশ । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ।। ১২ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪ ইলিশ কম, পাঙ্গাস পাওয়ার আসায় মেঘনায় ছুটছে জেলেরা

উল সুকুমারের কন্ঠে জসীমউদ্দিন আকাশের ‘মানুষ চেনা বড় দায়’

প্রদীপ কুমার দেবনাথ
  • প্রকাশিত: রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২
  • ৩৫৯ বার পড়েছে

নিভৃতচারী যাদুময় কন্ঠের অধিকারী বাউল সুকুমার বৈরাগী। বগুড়ার সোনাতলা উপজেলার সাড়াজাগানো এই বাউল শিল্পী এবার গাইলেন নরসিংদীর সন্তান গীতিকার জসীমউদ্দিন আকাশের লেখা গান। গানটিতে সুর দিয়েছেন প্রতিভাবান সুরকার এস. কে সানু। গানটির মিউজিক কম্পোজিশন করেন এ.এইচ. তুর্য। আবেগ ভরা ছন্দময় লেখনীতে হৃদয়স্পর্শী ‘মানুষ চেনা বড় দায়’ গানটি বিডি২৯ মাল্টিমিডিয়ার সার্বিক তত্বাবধানে রেকর্ডিং, মিউজিক কম্পোজিশন সমাপ্ত হলো সম্প্রতি।

গানটিকে বাস্তবতার নিরিখে মাটি ও মানুষের আবেগ আর হারানোর ব্যথাকে সমভাবে ফুটিয়ে তুলেছেন গীতিকার, চলচ্চিত্র প্রযোজক ও বিডি২৯ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান জসীমউদ্দিন আকাশ। তিনি এর আগে বিজয় দিবসের প্রাক্কালে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশকে’ নিয়ে গান করে সাড়া জাগিয়েছেন। গানটির গীতিকার জসীমউদ্দিন আকাশ বলেন, বর্তমানে প্রতিটি ক্ষেত্রেই মানুষ মানুষের প্রতিপক্ষ। বিশ্বাসের ঘরে আঘাত করছে আপন মানুষেরা। প্রবাসে থেকেও কাছের মানুষগুলোর আচরণ খুব আহত করে আমাকে।স্বার্থপর মানুষগুলোর কাছে ভালবাসাও আজকাল ঠুনকো হয়ে গেছে।

মানুষ জাগতিক মোহে চরম আকৃষ্ট। তারা মৃত্যু ভয় উপেক্ষা করে প্রতারণার প্রতিযোগিতায় লিপ্ত। সুরকার এস. কে সানু বলেন, জসীমউদ্দিন আকাশ ভাই একজন বাস্তববাদী লেখক। উনার গানটিতে সুর দিতে পেরে আমি কৃতার্থ। আশা করছি গানটি জনপ্রিয়তার শীর্ষে থাকবে। শিল্পী সুকুমার বাউল বলেন, সরল-সহজ কথামালায় সাজানো, বর্তমান সমাজ, মানুষের চালচলন, আচার-আচরণের বর্তমান রুপটি তুলে ধরেছেন গানের লেখক জসীমউদ্দিন আকাশ। গানটি আমার হৃদয়ে স্থান করে নিয়েছে। আশা করছি শ্রোতারা গানটি উপভোগ করবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD