1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ইলিশ রক্ষা হলে অর্থনীতি, কর্মসংস্থানসহ আমিষের চাহিদা পূরণ হবে- আমির হোসেন আমু
বাংলাদেশ । বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ।। ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ইলিশ রক্ষা হলে অর্থনীতি, কর্মসংস্থানসহ আমিষের চাহিদা পূরণ হবে- আমির হোসেন আমু

 কঞ্জন কান্তি চক্রবর্তী:
  • প্রকাশিত: শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২
  • ৫৬ বার পড়েছে

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু। তিনি বলেন,, ইলিশ জাতীয় সম্পদ, এটি রক্ষায় সরকারের পাশাপাশি দেশের প্রতিটি মানুষের আগ্রহ থাকতে হবে। ইলিশ রক্ষা হলে জাতীয় অর্থনীতি, কর্মসংস্থানসহ প্রাণিজ আমিষের চাহিদা পূরণ হবে। শুধু প্রজনন মৌসুমেই নয়, কারেন্টজাল ও জাটকা নিধন কাজে জড়িতদের বিরুদ্ধে যেকোন সময় অভিযান করার পরামর্শ দেন সাবেক এ মন্ত্রী।

ওমিক্রন মোকাবেলায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেনে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আমু বলেন। বর্তমান সরকার করোনাভাইরাস মোকাবেলায় সব ধরণের চেষ্টা অব্যাহত রেখেছে। শুক্রবার সকাল ১১টায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের অবহিতকরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, স্কুলের শিক্ষার্থী থেকে শুরু করে সকলের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে। ঘর থেকে বাইরে বের হলে অবশ্যই মাস্ক পড়তে হবে। জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার পরামর্শ দেন তিনি। জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর যৌথভাবে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ পরিচালক আনিছুর রহমান তালুকদার, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক মো. জিয়া হায়দার চৌধুরী, ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার ও পৌর কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ। কর্মশালায় প্রকল্পের উদ্দেশ্য, প্রেক্ষাপট, বাস্তবায়ন, কমিটির কার্যপরিধি, ইলিশ সম্পদের গুরুত্ব সম্পর্কে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মো. মাহবুবুর রহমান। এছাড়াও আমন্ত্রিত অতিথি, গণমাধ্যম কর্মী ও মৎস্যজীবীরা মুক্ত আলোচনায় অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD