1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
আফগানিস্তানে আইএস দমনে যুক্তরাষ্ট্রকে সহযোগীতা করবেনা তালেবান
বাংলাদেশ । রবিবার, ২৪ অক্টোবর ২০২১ ।। ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
সিরাজগঞ্জের তাড়াশে চাঁদা আদায়ের সময় ভুয়া পুলিশ গ্রেফতার বগুড়ার নন্দীগ্রামে পুলিশি অভিযানে মাদক কারবারিসহ আটক-৪ কুমিল্লার লালমাইয়ে ফিলিং স্টেশনে অগ্নিকান্ড,প্রাইভেটকার পুড়ে ছাই স্বাধীনতার ৫০ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি মৌলভীবাজারের কমলগঞ্জে চাঁদপুরের শাহরাস্তিতে চাঞ্চল্যকর জোড়া খুনের রহস্য উদঘাটন, প্রধান আসামীসহ আটক-৩ টাঙ্গাইলে ট্যাংকি পরিস্কার করতে গিয়ে মামা ভাগ্নের মৃত্যু সকল শুভবুদ্ধির মানুষকে অশুভ শক্তির মোকাবেলায় ঐক্যবদ্ধ হতে হবে: ডা. দীপু মনি ফরিদপুরের সালথায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে উস্কানিমূলক পোস্ট দেয়ায় ১যুবক আটক গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমি বিরোধে প্রতিপক্ষের আঘাতে স্কুলশিক্ষক গুরুতর আহত

আফগানিস্তানে আইএস দমনে যুক্তরাষ্ট্রকে সহযোগীতা করবেনা তালেবান

কালজয়ী ডেস্ক :
  • প্রকাশিত: রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৬৭ বার পড়েছে
আফগানিস্তানে আইএস দমনে যুক্তরাষ্ট্রকে সহযোগীতা করবেনা তালেবান

আফগানিস্তানে চরমপন্থী গোষ্ঠীগুলোকে নিয়ন্ত্রণ করতে যুক্তরাষ্ট্রের সঙ্গে সহযোগিতা প্রত্যাখ্যান করেছে তালেবান।আগস্টে আমেরিকা আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের পর তাদের সাথে প্রথম সরাসরি আলোচনার আগে একটি মূল ইস্যুতে তালেবান তাদের আপোষহীন অবস্থান তুলে ধরেছে।

কাতারের রাজধানী দোহায় চলতি সপ্তাহান্তে তালেবানের উর্ধ্বতন কর্মকর্তা এবং মার্কিন প্রতিনিধিরা বৈঠক করছেন।উভয় পক্ষের কর্মকর্তারা বলেছেন যে,সমস্যাগুলোর মধ্যে রয়েছে চরমপন্থী গোষ্ঠীগুলোকে নিয়ন্ত্রণ করা এবং সেখান থেকে বিদেশী নাগরিক এবং আফগানদের সরিয়ে নেয়া।

তালেবানরাও সরিয়ে নেয়ার ব্যাপারে নমনীয়তার ইঙ্গিত দিয়েছে।তালেবানের রাজনৈতিক মুখপাত্র সুহেল শাহীন অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন,আফগানিস্তানে ক্রমবর্ধমান সক্রিয় ইসলামিক স্টেট গ্রুপকে নিয়ন্ত্রণে ওয়াশিংটনের সাথে কোন সহযোগিতা হবে না।

গত শুক্রবার আফগানিস্তানের কুন্দুজশহরের একটি শিয়া মসজিদে জুমার নামাজের সময় আত্নঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।এতে কমপক্ষে ১০০ লোক হতাহত হয়েছেন।তবে এর মধ্যে ৫০ জনের বেশি নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।এটি সহ সাম্প্রতিক কয়েকটি হামলার দায় স্বীকার করেছে আইএস।

এ প্রসঙ্গে শাহীন বলেন,আমরা স্বাধীন ভাবে আইএসেরর মোকাবেলা করতে সক্ষম।প্রসঙ্গত,আইএস২০১৪ সালে পূর্ব আফগানিস্তানে আবির্ভূত হওয়ার পর থেকে দেশটির শিয়াদের উপর নিন্তর হামলা চালিয়েছে।এটিকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবেও দেখা হয় যা আমেরিকার লক্ষ্যবস্তুতে হামলা চালানোর আশাঙ্কার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রর জন্য সবচেয়ে বড় হুমকি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD