1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
অভয়নগরে জলাবদ্ধতার ঘেরটি কেটে দিল এলাকাবাসী
বাংলাদেশ । রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ ।। ১৮ই সফর, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
মুন্সীগঞ্জের শ্রীনগরে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাক-পিক আপ ভ্যানের সংঘর্ষে নিহত-৩ প্রতিবন্ধীর জায়গা দখল,ন্যায়ের আশায় ঘুরছেন প্রশাসনের দুয়ারে মৌলভীবাজারে বিদ্যুৎপৃষ্টে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু কুমিল্লার বুড়িচং থানার অভিযানে গাঁজাসহ ২মাদক কারবারি আটক মুন্সীগঞ্জে হাতুড়ি পেটায় নিহত মীম হত্যা মামলায় আটক-১ চট্টগ্রামের আনোয়ারায় পৃথক পুলিশি অভিযানে ওয়ারেন্টভুক্ত ৪আসামী আটক কুমিল্লার চান্দিনায় বিশাল শোডাউন নিয়ে ছাত্রলীগ নেতা সোহাগকে বরণ শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে-বেগম মতিয়া চৌধুরী চাঁদপুরে মেঘনায় নৌ পুলিশের অভিযানে ১৪লাখ মিটার কারেন্ট জাল ও মাছ জব্দ

অভয়নগরে জলাবদ্ধতার ঘেরটি কেটে দিল এলাকাবাসী

কে.এম আলীঃ
  • প্রকাশিত: বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ৩১৫ বার পড়েছে
অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার ৪ ও ৫নং ওয়ার্ডের জলাবদ্ধতার কারণ অপরিকল্পিত ঘেরটি কেটে দিলেন পানি বন্দী ভূক্তভোগী এলাকাবাসী। ৩ আগস্ট মঙ্গলবার সকাল আনুমানিক ১১.০০টার সময় ঘের কাটার ঘটনাটি ঘটে। জানা গেছে, নওয়াপাড়া পৌরসভার ৪ ও ৫নং ওয়ার্ডের আংশিক এলাকার পানি স্বাধীনতার পূর্ব থেকেই একটি নির্দিষ্ট খাল দিয়ে নিষ্কাশিত হয়ে আসছিল।
সম্প্রতি এলাকার লিটু বেগম খালটি বন্ধ করে সেখানে মাছের ঘের করলে জলাবদ্ধতার সৃস্টি হয়ে ৫০০ পরিবার প্রায় ৪৫ দিন যাবৎ পানি বন্দী হয়ে পড়ে।পরিবারগুলির দৈনন্দিন সকল কাজ যেমন চলাচল, রান্নাবান্না, বিশুদ্ধ পানি সংগ্রহ ইত্যাদি বন্ধ হয়ে যাওয়ায় মানবেতর জীবন যাপন করার পাশাপাশি জলাবদ্ধতার শিকার হয়ে  বিভিন্ন ধরনের পানিবাহিত রোগে ভূগছিলেন তারা। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও প্রশাসনের কাছে বারবার অভিযোগ করা স্বত্বেও কোন সুরাহা না হওয়ায় বাধ্য হয়ে ঘের কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেছেন ভুক্তভোগীরা নিজেরাই।
এলাকার সামাদ, মিন্টু, সেলিম সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এতগুলো পরিবার লিটু বেগমের কাছে অনুনয় করেছিলাম কিন্তু তিনি আমাদের কথায় কর্ণপাত করেননি। এরপর সমাজের সর্বস্তরের ব্যক্তি ও প্রশাসনের নিকট দ্বারস্ত হয়েও কোন ফলাফল না আসায় নিজেরাই পানি নিষ্কাশনের পথ তৈরী করতে বাধ্য হয়েছি।বিষয়টি নিয়ে স্থানীয় কাউন্সিলর মোল্যা মিজানুর রহমান মিজা সাংবাদিকদের বলেন, খাল বন্ধ করে ঘের তৈরীতে জলাবদ্ধতা সৃষ্টির বিষয়টি সঠিক। লিটু বেগমকে এলাকাবাসী শত অনুরোধ করা স্বত্বেও তিনি পানি নিষ্কাশনের পথ আটকে রেখেছিলেন। তাই বাধ্য হয়ে এলাকাবাসী নিজেরাই খালটি কেটে দিয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে লিটু বেগম সাংবাদিকদের বলেন, আমার জায়গা গিয়ে খালের কিছু অংশ ছিল, আমি সে স্থানটি বন্ধ করে ঘের কেটে মৎস চাষ করছিলাম। কিন্তু এলাকার কিছু ব্যক্তি ঘেরটি কেটে দিলে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছি।ঘের কেটে পানি নিষ্কাশনের পথ উন্মুক্ত করার পর জনপ্রিয় শ্রমিক নেতা শ্রী রবীন অধিকারী ব্যাচা এলাকা পরিদর্শন করে কোন প্রকার সহিংসতা থেকে বিরত থাকতে সকলকে আহবান জানান এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে আর্থিক সহায়তার ঘোষনা দেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD