1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
অবশেষে সেন্ট্রাল অক্সিজেন সুবিধা পেলো রাণীনগর উপজেলা হাসপাতাল
বাংলাদেশ । শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ ।। ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

অবশেষে সেন্ট্রাল অক্সিজেন সুবিধা পেলো রাণীনগর উপজেলা হাসপাতাল

রুহুল আমিন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৩৫৯ বার পড়েছে

নওগাঁর রাণীনগরে করোনা ভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। গত ১সপ্তাহে ১০৯টি নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে ৩৫জনের। যার শতকরা আক্রান্ত হার ৩২.১১শতাংশ। এপর্যন্ত এই উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৬জন ব্যক্তি মারা গেছে। মোট আক্রান্ত হয়েছে ২৫৮ জন। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ১৬০জন। ইতিমধ্যেই হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য ২০টি আইসোলেশন শয্যা প্রস্তুত করা হয়েছে। কিন্তু অক্সিজেন সরবরাহ ছিলো না।

অবশেষে বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে করোনা রোগীদের জন্য ১৬ চ্যানেল বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এখন থেকে উপজেলার করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে অক্সিজেন সুবিধা পাবেন। নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব ড. ইউনুছ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো, কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেলিম জাহাঙ্গীর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, রাণীনগর থানার অফিসার ইনচার্জ ( ওসি ) শাহিন আকন্দ, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা ও হসপিটালের অন্যান্য মেডিকেল অফিসারবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন জানান, রাণীনগর বাসীর জন্য এটা একটি সুখবর। এখন থেকে উপজেলার করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে অক্সিজেন সুবিধা পাবেন। করোনা আক্রান্ত রোগিদের জন্য অক্সিজেন খুবই একটি গুরুত্বপূর্ণ সাপোর্ট। যা আজ থেকে উপজেলা হাসপাতালে যুক্ত হলো। কোন করোনা রোগি যেন অক্সিজেন সুবিধা থেকে বঞ্চিত না হয় সেই লক্ষে আমারা আন্তরিকতার সাথে সেবা প্রদান করে যাবো।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে আরও দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের মধ্যে একজন নওগাঁ সদর উপজেলার এবং অন্য জন মহাদেবপুর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃত ব্যক্তির সংখ্যা হলো ৯৬ জন।

এই ২৪ ঘন্টায় জেলায় ৪৫ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার মধ্যে দিয়ে আক্রান্তের পরিমাণ ৫ হাজার পূর্ণ হলো। এ সময় মোট ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ ব্যক্তির পরিজটিভ পাওয়া গেছে। অঅক্রান্তের হার ২২ দশমিক ১৬ শতাংশ। জেলায় মোট আক্রান্তের পরিমান হলো ৫ হাজার।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD